ঢাকাশুক্রবার , ৪ মার্চ ২০২২
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

অকালে টাক পড়া রোধ করে কালোজিরা

মানবতা ডেস্ক নিউজ
মার্চ ৪, ২০২২ ২:২২ অপরাহ্ণ
Link Copied!

কপালের সামনের অংশের চুল কমে টাক পড়ে যাচ্ছে? অকালে চুল পড়া রোধ করতে কালোজিরা ব্যবহার করতে পারেন নিয়মিত। চুল পড়া রোধ করার পাশাপাশি চুলের গ্রোথ বাড়াতেও কার্যকর কালোজিরা। জেনে নিন ব্যবহার পদ্ধতি। সরাসরি ব্যবহার করুন তেল: যে অংশে চুল কমে যাচ্ছে সেই অংশে ঘষে ঘষে লাগান কালোজিরার তেল। ১০ থেকে ১৫ মিনিট ম্যাসাজ করে অপেক্ষা করুন আরও আধা ঘণ্টা। এরপর ভেষজ শ্যাম্পু দিয়ে ধুয়ে নিন চুল।

আপেল সিডার ভিনেগার ও কালোজিরা: পানিতে খানিকটা কালোজিরা ফুটিয়ে নিন। মিশ্রণটি ঠান্ডা হলে ছেঁকে আপেল সিডার ভিনেগার মিশিয়ে চুল ধুয়ে নিন। ঘণ্টা খানেক পর চুল শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

অলিভ অয়েল ও কালোজিরার তেল: সমপরিমাণ অলিভ অয়েল ও কালোজিরার তেল একসঙ্গে মিশিয়ে চুলের গোড়ায় ম্যাসাজ করুন। সারারাত রেখে পরদিন সকালে মাইল্ড শ্যাম্পু দিয়ে ধুয়ে নিন।

কালোজিরা ও মেহেদি: মেহেদির পেস্টে কালোজিরার গুঁড়া মিশিয়ে চুলে লাগান। মিশ্রণটি চুলে ৩০ মিনিট লাগিয়ে রেখে পানি দিয়ে ধুয়ে ফেলুন।

নারকেল তেল ও কালোজিরা: নারকেল তেলের সঙ্গে কালোজিরার গুঁড়া মিশিয়ে সামান্য গরম করে নিন। মধু মিশিয়ে তারপর চুলের গোড়ায় ম্যাসাজ করুন। ঘণ্টাখানেক পর ধুয়ে ফেলুন শ্যাম্পু দিয়ে

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।