ঢাকাশুক্রবার , ৪ ফেব্রুয়ারি ২০২২
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

অনবদ্য গল্পের ফাতিমা চরিত্রে তানজিকা

বিনোদন ডেস্ক
ফেব্রুয়ারি ৪, ২০২২ ৪:০১ পূর্বাহ্ণ
Link Copied!

দেশীয় টেলিভিশন মিডিয়ার জনপ্রিয় মডেল ও অভিনেত্রী তানজিকা আমিন। দুর্দান্ত গ্ল্যামার আর অসাধারণ মেধার সমন্বয়ে শুরু থেকেই দারুন গতিতে কাজ করছেন। যদিও শোবিজে তানজিকার শুরুটা ছিল একটি পাক্ষিক বিনোদন পত্রিকার সুন্দরী প্রতিযোগিতার মাধ্যমে, কিন্তু চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে তার পর্দায় অভিষেক। শুরুতেই তিনি গুণী নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টুর ‘বকুল ফুলের মালা’ ছবিতে অভিনয় করেন। ওই ছবিতে তার নায়ক ছিল জনপ্রিয় তারকা রিয়াজ। এর পরেই শহীদুজ্জামান সেলিমের নির্দেশনায় ‘স্পর্শের বাইরে’ নাটকে অভিনয় করে তানজিকা অর্জন করেন বিশাল দর্শকপ্রিয়তা। পরবর্তীতে শুধু তার এগিয়ে যাওয়ার গল্প। বর্তমানে তিনি চলচ্চিত্রে অভিনয় না করলেও টেলিভিশন নাটকে অভিনয় ও বিজ্ঞাপনচিত্রে মডেলিং করছেন নিয়মিত।
জানা যায়, তানজিকা সম্প্রতি অভিনয় শুরু করেছেন বৈশাখী টেলিভিশনের সামাজিক গল্পের নতুন নাটক ‘ফাতিমার সালাম’ এ। এই নাটকের নাম ভূমিকায় ফাতিমা চরিত্রে অভিনয় করেছেন তিনি। এটি বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) রাত ১০টায় বৈশাখী টেলিভিশনে প্রচার হবে। এটি রচনা, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন তারিক মুহাম্মদ হাসান। তানজিকা ছাড়াও এই নাটকে আরও অভিনয় করেছেন টুটুল চৌধুরী, বৈদ্যনাথ নিয়াজ, লাকী প্রমুখ।
May be a closeup of 1 person and jewelry
নাটকের গল্প প্রসঙ্গে জানতে চাইলে তানজিকা বলেন, একে অপরে সালাম বিনিময়ের মহত্ত্বই নাটকের মূল উপজীব্য। ফাতিমা একটি বেসরকারি কোম্পানীতে চাকরি করেন। অফিসে প্রবেশের আগে এবং বের হওয়ার সময় সবাইকে সালাম দেবেনই। তার আগে কেউ সালাম দেওয়ার সুযোগ পান না। উচ্চ পদস্থ কিংবা নিন্ম পদের যিনিই হোক না কেন সালাম দেওয়ার ব্যাপারে কোনো বাছ বিচার নেই।
একটি ঘটনা কারও চোখই এড়ায় না। সেটা হলো – ফাতিমা সকালে অফিসে ঢোকার সময় বৃদ্ধ দারোয়ান চাচাকে সালাম দিয়ে অফিসে ঢোকেন এবং অফিস শেষে ফেরার সময় বৃদ্ধ দারোয়ানকে সালাম দিয়ে বের হন। একদিন অফিসের বস ফাতিমাকে অনেক কাজ দিয়ে বের হন। অফিস টাইম শেষ হলেও ফাতিমার কাজ শেষ হয় না। অফিসের সবাই চলে যান, একা একাই কাজ করতে থাকেন ফাতিমা। অফিসের পিয়নদেরও চলে যেতে বলেছেন ফাতিমা। পুরো অফিস খালি। হঠাৎ করেই ফাতিমা অজ্ঞান হয়ে মেঝেতে পড়ে যান।May be a closeup of 1 person and jewelry
গভীর রাত। দারোয়ান জলিল চাচাও অফিস লাগোয়া নিজের ঘরে ঘুমাতে যায়। কিন্তু তার ঘুম আসে না। তার মনে পড়ে একজন তাকে সকাল বিকাল সালাম দেয়। সেই ফাতিমা ম্যাডাম আজ সকালে সালাম দিয়ে অফিসে ঢুকলেও বিকালে কিন্তু তাকে সালাম দেননি। বিষয়টা তাকে ভাবায়। কেন ফাতিমা ম্যাডাম আজ বিকালে চলে যাওয়ার সময় তাকে সালাম দেননি। কিছু একটা ভেবে দারোয়ান চাচা ঘর থেকে বের হয়ে যায়। দারোয়ান জলিল চাচার সন্দেহই ঠিক। আজ ফাতিমা ম্যাডাম তো অফিস থেকে বেরই হননি। সালাম দেবেন কি করে ? জলিল চাচা দ্রুত অফিসে ঢুকে দেখে মেঝেতে অজ্ঞান হয়ে পড়ে আছেন ফাতিমা। এর পর কী ? এক অন্য রকম গল্পে এভাবেই এগিয়ে চলে নাটকের কাহিনী।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।