ঢাকাসোমবার , ৭ ফেব্রুয়ারি ২০২২
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

অসময়ে বৃষ্টির কারণে হিলিতে শীতকালীন সবজির দাম বৃদ্ধি পেয়েছে

গোলাম রব্বানী হিলি প্রতিনিধি
ফেব্রুয়ারি ৭, ২০২২ ১০:৫৪ পূর্বাহ্ণ
Link Copied!

ভরা শীতের মৌসুমে অসময়ে বৃষ্টির কারণে দিনাজপুরের হিলি বাজারে শীতকালীন সব ধরনের সবজির দাম বৃদ্ধি পেয়েছে। হঠাৎ সবজির দাম বাড়ায় বিপাকে পড়েছেন খেটে খাওয়া মানুষরা। হঠাৎ করে বৃষ্টির কারণে বাজারে পর্যাপ্ত সরবরাহ না থাকায় সবজির দাম বৃদ্ধির অন্যতম কারণ বলে মনে করছেন ব্যবসায়ীরা।

সোমবার (৭ ফেব্রুয়ারী) হিলি বাজার ঘুরে দেখা গেছে এমন চিত্র, গত বৃহস্পতিবার ও শুক্রবার দুই দিনের প্রবল বর্ষনে হঠাৎ করে প্রতিটি সবজির দাম বেড়েছে। গত তিন দিন আগে বাজারে প্রকারভেদে বেগুন ১৫ থেকে ২০ টাকা কেজি বিক্রি হয়েছে (সোমবার) বেগুন বিক্রি হচ্ছে ৩০ থেকে ৪০ টাকা কেজি দরে। ১৫ থেকে ২০ টাকার শিম বিক্রি হচ্ছে ২৫ থেকে ৩০ টাকা কেজিতে। ৬ থেকে ৮ কেজি দরের মুলাই বিক্রি হচ্ছে ১৫ টাকা ২০ কেজি। ১০ টাকার বাধাঁকপি ২০ পিসে। বাজারে ৩০ থেকে ৩৫ টাকা দরে বিক্রি হচ্ছে। ২৫ টাকা থেকে ৩০ টাকার শশা বিক্রি হচ্ছে ৪০ থেকে থেকে ৫০ টাকা কেজিতে। ৮ টাকা থেকে ১০ টাকা কেজি দরের বিদেশি টমেটো বিক্রি হচ্ছে ২০ থেকে ২৫ টাকা কেজি দরে। দেশি টমেটো বিক্রি হচ্ছে প্রতি কেজি ৩০ থেকে ৩৫ টাকা।
এদিকে কাঁচামরিচ প্রতি আলুর দাম স্বাভাবিক রয়েছে। খুচরা বাজারে কাঁচামরিচের কেজি ৩০ টাকা, আলুর কেজি ১০ থেকে ১২ টাকা। দেশি পেঁয়াজ ২৬ থেকে ২২৮ টাকা ও ভারতীর পেঁয়াজ বিক্রি হচ্ছে ২০ থেকে ২২ টাকা কেজি দরে।

হিলি বাজারে সবজি কিনতে আসা গৃহবধূ নার্গিস পারভীন বলেন, অসময়ে হঠাৎ বৃষ্টির কারণে ল সবজির দাম এমন বেড়ে যাবে ভাবিনি।বেশ কিছুদিন ধরে সব সবজির দাম অনেক কমে গিয়েছিল। আজ বাজারে সবজি কিনতে এসে দেখি সব ধরনের সবজির দাম বৃদ্ধি পেয়েছে। তবে আলু, কাঁচামরিচ এর দাম আগের মতোই রয়েছে।

রিকশা চালক রিফাত হোসেন বলেন, আমরা গরীব মানুষ যা আয় তা দিয়ে কোন রকমে সংসার চালায়। শীতের শুরুতে তরকারির দাম অনেকটা কমে গিয়েছিল। তখন অল্প কামাই হলেও সংসারের চাহিদা অনুযায়ী তরকারি কিনতে পারছিলাম। গত তিন আগে হঠাৎ বৃষ্টি হওয়ায় আজ বাজারে এসে দেখি সব সবজির দাম বেশি। তাই হিসাব মিলাতে হিমশিম খাচ্ছি।

হিলি বাজারের সবজি ব্যবসায়ী সোহেল রানা বলেন, অসময়ে হঠাৎ বৃষ্টি হওয়ায় গত দুই তিন দিন থেকে বাজারে আগের মতো সবজি আমদানি (সরবরাহ) হচ্ছে না। যে কারনে প্রায় সব সবজির দাম বৃদ্ধি পেয়েছে। তবে বৃষ্টি ও ঠাণ্ডা আবহাওয়ার কারণে সবজির আমদানি (সরবরাহ) কম হচ্ছে। যার কারণে সবজির দাম বেড়েছে বাজারে আবারও সরবরাহ স্বাভাবিক হলে সব ধরনের সবজির দাম কমে আসবে বলে মনে করেন তিনি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।