ঢাকাবুধবার , ১৬ ফেব্রুয়ারি ২০২২
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

আদালত অবমাননার অভিযোগে নিপুণকে আইনি নোটিশ

মানবতা ডেস্ক নিউজ
ফেব্রুয়ারি ১৬, ২০২২ ১২:৫৬ অপরাহ্ণ
Link Copied!

আদালত অবমাননার অভিযোগ এনে নিপুণকে আইনি নোটিশ পাঠিয়েছেন জায়েদ খানের আইনজীবী মো. আব্দুল কাইয়ুম। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে কাজ চালিয়ে যাওয়ার জন্য নিপুণের ঘোষণার দিন (মঙ্গলবার) রাতেই জায়েদ খান তার আইনজীবী মো. আব্দুল কাইয়ুমের মাধ্যমে এই নোটিশ পাঠান।

নোটিশে উল্লেখ করা হয়, চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদ নিয়ে নতুন সিদ্ধান্ত জানিয়েছেন আপিল বিভাগ। তাতে স্পষ্ট উল্লেখ আছে— আপাতত পদটি শূন্য থাকবে। যতদিন না আমার মক্কেলের (জায়েদ খান) করা রুলের নিষ্পত্তি হবে। কিন্তু তার আগেই নিপুণ নিজেকে সাধারণ সম্পাদক দাবি করে কার্যক্রম চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন, যা আদালত অবমাননার শামিল।

নোটিশ প্রেরণকারী আইনজীবী মো. আব্দুল কাইয়ুম বলেন, চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদের ওপর গত ৯ ফেব্রুয়ারি আপিল বিভাগের চেম্বার আদালত স্থিতিবস্থা জারি করেছিলেন। তবে গতকাল সংবাদ সম্মেলনে এসে নিপুণ যেভাবে বক্তব্য দিয়েছেন তা আদালত অবমাননার শামিল। তাই আদালত অবমাননা করে ওই পদে না বসার বিষয়ে তাকে সতর্ক করে নোটিশ প্রেরণ করেছি। এর পরও যদি তিনি ওই পদে বসেন, তবে আমরা তার বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করব।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।