ঢাকামঙ্গলবার , ১ মার্চ ২০২২
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

আলোচনার মাধ্যমে সমোঝোতায় আসবে রাজনৈতিক দলগুলোঃ আশা সিইসির

সাভার (ঢাকা ) প্রতিনিধি
মার্চ ১, ২০২২ ৭:০০ পূর্বাহ্ণ
Link Copied!

সাভারে জাতীয় স্মৃতিসৌধের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে এসে যা বলেন, রাজনৈতিক নেতৃবৃন্দরা আলোচনার মধ্য দিয়ে একটি সমোঝোতায়ই আসবে এমন আশাবাদ ব্যক্ত করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল৷

তিনি বলেছেন, যেহতু আগামী নির্বাচনের দ্বায়িত্ব টা আমাদের কাছে এসেছে। তাই আমরা কিভাবে রাজনৈতিক দলগুলোর সাথে যোগাযোগ করবো সে বিষয়ে নিজের মধ্যে আমরা আলোচনা করবো। এখই কিছু বলতে পারবো না। আমরা প্রত্যাশা করি রাজনৈতিক নেতৃবৃন্দরা আলোচনার মধ্য দিয়ে একটি সমোঝোতায়ই আসবে আমরা আশা ব্যক্ত করছি।
সমঝোতার প্রশ্নে তিনি বলেন, আমাদের দ্বায়িত্ব কি সেটি নতুন করে বলার কোনো অপেক্ষা রাখে না। কিভাবে সেটি (সমোঝোতা) করা যাবে। আমরা আমাদের সহকর্মীদের সঙ্গে মিটিং করে, নিজেদের মধ্যে কাজ করবো। আমরা কিভাবে আগাবো সে বিষয়ে আমাদের আরও চিন্তা ভাবনা করতে হবে। সেটি যথা সময়ে সবাইকে জানানো হবে।

কাজী হাবিবুল আউয়াল বলেন, জাতীয় স্মৃতিসৌধের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে পেরেছি এটা আমাদের জন্য অনেক বড় সম্মান। আমরা শ্রদ্ধা ভরে সব সময় তাদেরকে স্বরণ করি। আমি দেখেছি সেই দিনের স্মৃতি আজ মনে পরছে।
মঙ্গলবার (০১ মার্চ) জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা শেষে তিনি আশাবাদ ব্যক্ত করে এসব কথা বলেন।
কোনো ধরনের প্রেসার (চাপ) আছে কিনা এমন প্রশ্নে তিনি হাস্যরসকভাবে বলেন, আমার নিজেরই উচ্চো রক্ত চাপ রয়েছে৷ ওই প্রেসারের সাথে আর একটু দ্বায়িত্বের চাপ রয়েছে। হয়তো আগে রাস্তায় হেটে বেরাতাম কিন্তু এখন সেটা কমে গেছে।

রাজনৈতিক প্রেসার (চাপ) পসঙ্গে তিনি বলেন, এটার কোনো প্রশ্নই আসে না। এধরণের কোনো প্রেসার আমাদের কারোরই নেই। আমরা স্বাধীন ভাবে কাজ করি স্বাধীন ভাবে কাজ করবো। সফলতা কি হয় সেটা সবাইকে জানাবো।

এসময় উপস্থিত ছিলেন- অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ রাশেদা সুলতানা এমিলি, অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আহসান হাবীব খান, অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব মো. আলমগীর ও আনিছুর রহমান, ইসি সচিব হুমায়ুন কবির খোন্দকার, ঢাকা জেলা প্রশাসক সহিদুল ইসলাম, ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সরদার, ঢাকা জেলার সিনিয়র নির্বাচন কমিশনার মনির হোসাইন খানসহ প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।