ঢাকাসোমবার , ২৪ জানুয়ারি ২০২২
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

আড়াই লাখ করে বৃত্তি পেলো ঢাবির ৩ শিক্ষার্থী

মানবতা ডেস্ক নিউজ
জানুয়ারি ২৪, ২০২২ ১১:৪৬ পূর্বাহ্ণ
Link Copied!

ঢাকা বিশ্বিবিদ্যালয় (ঢাবি) জাপানিজ স্টাডিজ বিভাগের ৩ জন মেধাবী শিক্ষার্থীকে ‘মিতসুবিশি কর্পোরেশন বৃত্তি’ লাভ করেছেন। বৃত্তিপ্রাপ্ত প্রতিজনকে ২ লাখ ৬০ হাজার টাকা করে মোট ৭ লাখ ৮০ হাজার প্রদান করা হয়।

সোমবার (২৪ জানুয়ারি) ‘মিতসুবিশি কর্পোরেশন বৃত্তি’ প্রবর্তনের লক্ষ্যে মিতসুবিশি কর্পোরেশন বাংলাদেশের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ মি. মিথুংগো লি ৭ লাখ ৮০ হাজার টাকার একটি চেক ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের কাছে হস্তান্তর করেন। বৃত্তিপ্রাপ্ত তিন শিক্ষার্থীরা হলেন- মুবিন খান আফ্রিদি, মেহেদী হাসান ও তানজিলা জাহান। উপাচার্য দফতরে আয়োজিত এই চেক হস্তান্তর অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়া রহমান, জাপানিজ স্টাডিজ বিভাগের চেয়ারম্যান ড. আব্দুল্লাহ-আল-মামুন, রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার এবং মিতসুবিশি কর্পোরেশনের সহকারী ব্যবস্থাপক মি. কিসুকে ইয়ামাদা উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান শিক্ষার্থীদের জন্য বৃত্তি প্রকল্প চালু করায় মিতসুবিশি কর্পোরেশন কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। জাপানকে বাংলাদেশের অন্যতম বৃহৎ উন্নয়ন সহযোগী দেশ হিসেবে উল্লেখ করে তিনি বলেন, দুই দেশের মধ্যে দীর্ঘদিন যাবৎ বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিরাজ করছে। এই বৃত্তি প্রকল্পের মাধ্যমে দু’দেশের জনগণের মধ্যে বিরাজমান এই সম্পর্ক ভবিষ্যতে আরো জোরদার হবে বলে তিনি আশা প্রকাশ করেন। জাপানিজ স্টাডিজ বিভাগের চেয়ারম্যান ড. আব্দুল্লাহ আল মামুন বিবার্তাকে জানান, মিতসুবিশি কর্পোরেশন সাধারণত বিভিন্ন দেশে তিন ধরণের করপোরেট রেসপন্সিবিলিটি পালন করে থাকে। তন্মধ্যে মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান একটি। এছাড়াও, মিতসুবিশি কর্পোরেশন বাংলাদেশ কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ মি. মিথুংগো লি ঢাকা বিশ্ববিদ্যালয়ের জাপানিজ স্টাডিজ বিভাগকে প্রতিবছর এই বৃত্তি প্রদান করবে বলে নিশ্চিত করেছেন বলেও জানান তিনি।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।