ঢাকারবিবার , ৬ ফেব্রুয়ারি ২০২২
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

ইতিহাসের খাতায় নাম লেখালেন নিপুণ

বিনোদন ডেস্ক
ফেব্রুয়ারি ৬, ২০২২ ৮:৩৮ পূর্বাহ্ণ
Link Copied!

চলচ্চিত্র সংশ্লিষ্ট প্রতিটি সংগঠন, সেই সঙ্গে দেশের আপামর মানুষের ভালোবাসার দোয়ায় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতিতে প্রথমবারের মতো নারী নেতৃত্ব প্রতিষ্ঠা করে ইতিহাসের খাতায় নাম লেখালেন দুই বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া জনপ্রিয় অভিনেত্রী ও মডেল নাসরিন আক্তার নিপুণ। চলচ্চিত্র শিল্পী সমিতির প্রতিষ্ঠার পর এর প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয় ১৯৮৪ সালে। ওই বছরের ১১ মে সভাপতি নির্বাচিত হয়ে ক্ষমতায় বসেন নায়করাজ রাজ্জাক। সাধারণ সম্পাদক নির্বাচিত হন খল অভিনেতা আহমেদ শরীফ। শুরু থেকে আজ অবধি শিল্পী সমিতির ৩৮ বছর কালে পুরুষরাই এতদিন এই সমিতির সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন। চার দশকের ইতিহাসে এই প্রথমবার নিপুণ নারী সেক্রেটারি নির্বাচিত হলেন। দুই বছরের জন্য এই পদে জয়ী হয়েছেন জনপ্রিয় এই তারকা। তবে এর জন্যে নিপুণকে পার করতে হয়েছে নানা নাটকীয়তা।
গেলো ২৮ জানুয়ারি অনুষ্ঠিত শিল্পী সমিতির ২০২২- ২০২৪ মেয়াদের নির্বাচনে নিপুণ ১৩ ভোটে পরাজিত হয়েছিলেন। সূক্ষ্ম কারচুপি করে তার বিরুদ্ধে জয়ী হয়েছিলেন জায়েদ খান। কিন্তু নিজের পরাজয়কে সহজে মেনে নেননি নিপুণ। জায়েদ খানের বিরুদ্ধে তিনি অনিয়মের অভিযোগ আনেন নির্বাচনী আপিল বোর্ডের কাছে। নিপুণের সেই অভিযোগ প্রমাণিত হওয়ায় জায়েদ খানের প্রার্থীতা বাতিল করা হয়েছে। এর ফলে নিপুণ বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়ে শিল্পী সমিতির প্রথম নারী সাধারণ সম্পাদক হিসেবে জয়ী হলেন। শনিবার (৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এফডিসিতে তাকে বিজয়ী ঘোষণা করেন নির্বাচনের আপিল বোর্ডের চেয়ারম্যান বিশিষ্ট নির্মাতা সোহানুর রহমান সোহান।
অনেক লড়াই করে জেতার পর নিজের তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় আবেগ সংবরণ করতে না পেরে কাঁদতে কাঁদতে নিপুণ গণমাধ্যমকর্মীদের বলেন, সত্যের জয় হয়েছে। আমার কাছে অনেক প্রমাণ ছিল। আমি অনেকভাবে গিয়েছি পীরজাদার (নির্বাচন কমিশনার) কাছে। তিনি আমাকে সহযোগিতা করেননি। সত্যের জয় হয়েছে। আপনারা আমার জন্য দোয়া করবেন। আমার আর কিছু বলার নেই।
শিল্পী সমিতির ইতিহাসে প্রথম নারী সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার অনুভূতি জানতে চাইলে তিনি বলেন, এটা সত্যি দারুণ এক ভালো লাগার ব্যাপার। আমি খুবই আনন্দিত ৩৮ বছরের সমিতির ইতিহাস নতুনভাবে লিখতে পেরে। আশা করি ভবিষ্যতে হয়তো অন্য নারী শিল্পীরাও আমাকে দেখে অনুপ্রাণিত হবেন।
নিজের প্রতিক্রিয়ায় নিপুণ আরও বলেন, আমি এই চেয়ারের জন্য নির্বাচনে আসিনি। আমি এসেছি আমাদের শিল্পী ভাই – বোনদের পাশে দাঁড়াতে। খুব ভালো লাগছে এখন আমি শিল্পীদের পাশে দাঁড়াতে পারার শক্ত প্ল্যাটফর্ম পেলাম। এখন থেকে আমি শিল্পীদের বিরুদ্ধে অন্যায় হলে সেটার প্রতিবাদ করতে পারবো, তাদের জন্যে কাজ করতে পারবো।
উল্লেখ্য, এবারের চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে নিপুণের প্যানেল থেকে সভাপতি নির্বাচিত হয়েছেন জনপ্রিয় অভিনেতা ইলিয়াস কাঞ্চন। সহসাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন সুদর্শন নায়ক সাইমন সাদিক।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।