সোমবার, আগস্ট ২, ২০২১
Homeদেশজুড়েখুলনা বিভাগঝিনাইদহ শহর জুড়েই উধাও নাপা ট্যাবলেট

ঝিনাইদহ শহর জুড়েই উধাও নাপা ট্যাবলেট

ঝিনাইদহ শহরজুড়েই বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস্ লিঃ কোম্পানির প্যারাসিটামল গ্রæপের বহুল প্রচালিত নাপা ট্যাবলেট মিলছেনা ফার্মেসি গুলোতে। জেলা শহরের প্রতিটি দোকানেই একই অবস্থা।

প্রতিটি দোকানে খোঁজ নিয়ে দেখা যায় একই দৃশ্য ফলে নাপা শূন্যতায় ভাসছে ফুরো শহর। সাধারণ জ¦র কিংবা ডাক্টারের প্রেসক্রিপশনে লেখা ‘নাপা’ ট্যাবলেট ওষুধ ফার্মেসিতে না পেয়ে বিপাকে পড়ছেন ওষুধ ক্রেতারা। শহরের ছোট-বড় ওষধের দোকান গুলোতে যেন ন্যাপার খোঁজ নিয়ে ভিড় জমাচ্ছেন জনসাধারণ।

এদিকে কিছুকিছু ঔষধের দোকানে নাপা মিললেও বেশি দাম দিয়ে কিনতে হচ্ছে বলে জানিয়েছেন অনেকেই। ক্রেতারা দোকানে গেলেই বলা হচ্ছে নাপা ট্যাবলেট নাই। এ বিষয়ে শহরের কয়েকজন ফার্মেসি দোকান মালিকদের সাথে কথা বললে তারা জানান, ওষুধ কোম্পানির সাপ্লাই না থাকাই দু’মাস ধরে আমরা নাপা পাচ্ছি না। কিন্তু নাপা ট্যাবলেট ক্রেতাদের চাহিদা রয়েছে ভরপুর। অনেকেই মনে করছে একটু জ¦র বা মাথা ব্যাথা হলেই যেন নাপা খেতে হবে। এমন টা অনুভূতি রয়েছে তাদের মধ্যে।

নাপা ট্যাবলেট!

ডাক্তার তপন কুমার বলছেন এটা ঠিক না যে ঠান্ডা বা জ¦র হলেই নাপা খেতে হবে। অন্য ওষুধ রয়েছে সেটা খেলেও একই কাজ করবে।

শহরের ইসলামী হাসপাতাল সংলগ্ন মিলন ফার্মেসি ও মুজিব চত্ত¡র এলাকার দেব ফার্মেসির মালিক বলছেন, কোম্পানিকে একাধিকবার অর্ডার দেবার পরেও আমরা নাপা ট্যাবলেট পাচ্ছিনা। তবে নাপা শূন্যতার পূরণের জন্য কিন্তু প্যারাসিটামল গ্রæপের অন্যান্য কোম্পানি ট্যাবলেট রয়েছে।

বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস্ কোম্পানির ‘নাপা’ ট্যাবলেই যে নিতে হবে তা নয়। নাপার বিপরিতে মার্কেটে বিভিন্ন ট্যাবলেট ও সিরাপ রয়েছে। সুতরাং নাপার শূন্যতায় হতাশার কোন কারণ দেখছিনা বলে জানান।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments