সোমবার, আগস্ট ২, ২০২১
Homeজাতীয়কঠোর বিধিনিষেধের দ্বিতীয় দিন আজ

কঠোর বিধিনিষেধের দ্বিতীয় দিন আজ

দেশে সাতদিনের কঠোর বিধিনিষেধের দ্বিতীয় দিন আজ। এই বিধিনিষেধ চলবে ৭ই জুলাই পর্যন্ত।

রাজধানীতে কঠোর অবস্থানে রয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী। সড়কে সড়কে টহল দিচ্ছে বিজিবি ও সেনাবাহিনীর সদস্যরা। বিভিন্ন পয়েন্টে বাড়ানো হয়েছে চেকপোস্ট। সরকারের নির্দেশনা মেনে সড়কে চলাচল নেই গণপরিবহণের। জরুরি সেবা কাজে নিয়োজিত এবং পণ্যবাহী গাড়ি চলছে।

এদিকে বিধিনিষেধ না মানায় প্রথম দিনেই ঢাকা মহানগরীতে সাড়ে ৫শ জনকে গ্রেপ্তার করা হয়। ২শ’ ২২টি গাড়িকে জরিমানা করা হয় তিন লাখ ৪১ হাজার টাকা।

এর আগে, বুধবার কঠোর বিধি-নিষেধ আরোপ করে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধ চলবে ৭ জুলাই পর্যন্ত। তবে, পরিস্থিতি বিবেচনায় বাড়ানো হতে পারে বিধিনিষেধ।

বিধিনিষেধের সময় জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হলে কঠোর ব্যবস্থা নেয়ার কথা জানায় পুলিশ। অন্যান্য আইন শৃঙ্খলা রক্ষাবাহিনীর সঙ্গে মাঠে থাকছে সেনাবাহিনী। বিধি নিষেধের সময় সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত ও বেসরকারি অফিস বন্ধ থাকবে। শপিংমল,মার্কেট ও বিনোদনকেন্দ্র বন্ধ থাকবে। পন্যপরিবহণে নিয়োজিত যানবাহন ও বন্দরসমূহ অফিসগুলো এই নিষেধাজ্ঞার আওতার বাইরে থাকবে। খাবারের দোকানে সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত অনলাইনে বিক্রি করা যাবে। সকাল ৯টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত উন্মুক্ত স্থানে বসবে কাঁচাবাজার।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments