বৃহস্পতিবার, আগস্ট ৫, ২০২১
ঢাকা আজ-বৃহস্পতিবার; ৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ; ২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ;সন্ধ্যা ৭:১৬;বর্ষাকাল

কঠোর লকডাউনে সচল রয়েছে হিলি স্থলবন্দরের কার্যক্রম

- প্রকাশিতঃ -

গোলাম রব্বানী ,হিলি দিনাজপুর প্রতিনিধি
সারাদেশে করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সাত দিনের কঠোর লকডাউন এর ঘোষণা দিয়েছে সরকার। আর এই  সাত দিনের কঠোর লকডাউনেও  দিনাজপুরের হিলি স্থলবন্দরে ভারত থেকে পণ্য আমদানি-রপ্তানিসহ বন্দরের সকল কার্যক্রম স্বাভাবিক রয়েছে। স্বাস্থ্য বিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে এবং সরকারি নির্দেশনা মোতাবেক বন্দরের কার্যক্রম পরিচালনা করা হচ্ছে বলে দাবি কতৃপক্ষের।
বৃহস্পতিবার (০১ জুলাই) বিষয়টি নিশ্চিত করেছেন হিলি পানামা পোর্ট লিংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক অনন্ত কুমার চক্রবর্তী (নেপাল)।
তিনি জানান, দেশে বর্তমানে করোনার দ্বিতীয় ঢেউ চলছে। আর সংক্রমণ রোধে সরকার সাত দিনের কঠোর লকডাউন ঘোষণা দিয়েছে। আমরা সরকারের নির্দেশনা মোতাবেক স্বাস্থ্য বিধি মেনে বন্দরের পণ্য আমদানি-রপ্তানিসহ সকল কার্যক্রম  স্বাভাবিক রাখা হয়েছে।
তিনি আরও জানান, ভারত থেকে পণ্যবাহী ট্রাকগুলো হিলি চেকপোস্টে প্রবেশে শুরু থেকে বন্দরের ভিতরে প্রবেশ পর্যন্ত বিভিন্ন স্থানে স্বাস্থ্যবিধির ব্যবস্থা নেওয়া হয়েছে। ভারতীয় ট্রাক ড্রাইভার -হেলপারদের সরকারি বিধিনিষেধের মধ্যে রাখা হচ্ছে। তাদের নিদিষ্ট সময়ে বন্দরে প্রবেশ করে আবার দ্রুত পণ্য খালাস করে যথা সময়ে তাদের নিজ দেশে ফেরত পাঠানো হচ্ছে। এছাড়াও বন্দরের অভ্যন্তরে কাস্টমস কর্মকর্তা-কর্মচারী, বন্দর কর্মকর্তা-কর্মচারী ও শ্রমিকরা সকল প্রকার স্বাস্থ্য বিধি মেনে চলছেন জানান তিনি।
হিলি বন্দরের আমদানি-রপ্তানি কারক গ্রুপের সভাপতি হারুন উর রশিদ হারুন জানান, প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত ৭ দিনের কঠোর লকডাউন চলছে। তবে সরকারি নির্দেশনায় স্বাস্থ্য বিধি মেনে দেশের প্রতিটি স্থলবন্দরের আমদানি-রপ্তানিসহ সকল কার্যক্রম স্বাভাবিক রাখতে বলা হয়েছে। এটি রাষ্ট্রীয় সিদ্ধান্ত, আমরাও তা মেনে নিয়েছি।
তিনি আরও জানান, হিলি বন্দরে যে সকল আমদানি-রপ্তানিকারকরা রয়েছেন তারা অবশ্যই সরকারি বিধিনিষেধ অনুযায়ী তাদের কার্যক্রম পরিচালনা করবেন। সেই সাথে তারা মাস্ক পরিধান করে তাদের অফিস থেকে বন্দরে আসা-যাওয়া করবেন এবং তাদের গলায় পরিচয়পত্র থাকতে হবে আমরা সিদ্ধান্ত গ্রহণ করেছি।
হাকিমপুর( হিলি) উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর- এ আলম জানান, সরকারি নির্দেশনায় স্বাস্থ্য বিধি মেনে যেহেতু দেশের সকল স্থলবন্দর এর কার্যক্রম স্বাভাবিক রাখার কথা বলা হয়েছে সেহেতু হিলি বন্দরে পণ্য আমদানি রফতানিসহ সকল কার্যক্রম স্বাভাবিক রয়েছে। তবে স্বাস্থ্য বিধি নিশ্চিত এর বিষয়টি আমরা তদারকি করবো।

এই বিভাগের আরো

সর্বশেষ সংবাদ

বিজ্ঞাপন

- Advertisment -
Google search engine

সর্বাধিক জনপ্রিয়

একিম মোস্তাফা আর বেচে নেই

বিজ্ঞাপন