বৃহস্পতিবার, আগস্ট ৫, ২০২১
ঢাকা আজ-বৃহস্পতিবার; ৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ; ২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ;সন্ধ্যা ৭:১৯;বর্ষাকাল

কঠোর লকডাউন শিথিলের সিদ্ধান্ত, চলবে গণপরিবহন

- প্রকাশিতঃ -

দেশে চলমান কঠোর লকডাউন শিথিলের সিদ্ধান্ত নিয়েছে সরকার। বৃহস্পতিবার থেকে স্বাস্থ্যবিধি মেনে চলবে গণপরিবহন। কুরবানি ঈদে মানুষের চলাচল ও পশুরহাটে কেনাবেচা বিবেচনায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে এ তথ্য জানা গেছে।

মন্ত্রিপরিষদ বিভাগ সূত্র জানিয়েছে, ঈদ উপলক্ষে শিথিল শাটডাউনের আট দিন স্বাস্থ্যবিধি মেনে এক আসন ফাঁকা রেখে চলবে সব গণপরিবহন। খুলে দেয়া হবে দোকানপাট, শপিং মল। এ সময় সরকারি অফিস ভার্চুয়ালি খোলা থাকলেও বন্ধ থাকবে বেসরকারি অফিস।৫ জুলাই ভোর ৬টা থেকে ২৩ জুলাই ভোর ৬টা পর্যন্ত শাটডাউন শিথিলের আদেশ কার্যকর থাকবে। ঈদের পর আবারো দুই সপ্তাহের শাটডাউনে যাবে দেশ।

১৫ থেকে ২৩ জুলাই পর্যন্ত লকডাউন শিথিল করে শিগগিরই প্রজ্ঞাপন জারি করবে মন্ত্রিপরিষদ বিভাগ। এই সময়ে স্বাস্থ্যবিধি মেনে চলবে গণপরিবহণ। খোলা থাকবে শপিংমল ও দোকানপাট।

এর আগে রবিবার (১১ জুলাই) সচিবালয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছিলেন, চলমান বিধিনিষেধ ১৪ জুলাইয়ের পরও বহাল থাকবে। তবে ঈদ এবং অর্থনৈতিক দিক বিবেচনায় কিছুটা শিথিল করা হতে পারে। এ বিষয়ে সোমবার (১২ জুলাই) রাতে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

গত ২৪ জুন জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সভাপতি অধ্যাপক মোহাম্মদ সহিদুল্লাহ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সারাদেশে ১৪ দিনের ‘শাটডাউনে’র সুপারিশ করা হয়। কমিটির সুপারিশের আলোকে ২৮ জুন থেকে ৩০ জুন তিন দিন সীমিত পরিসরে লকডাউন ঘোষণা করে সরকার। এরপর ১ জুলাই থেকে দেশব্যাপী শুরু হয় কঠোর বিধিনিষেধ। যা চলমান অবস্থায় ৫ জুলাই এক প্রজ্ঞাপনে ১৪ জুলাই মধ্যরাত পর্যন্ত বাড়ানো হয়।

এই বিভাগের আরো

সর্বশেষ সংবাদ

বিজ্ঞাপন

- Advertisment -
Google search engine

সর্বাধিক জনপ্রিয়

একিম মোস্তাফা আর বেচে নেই

বিজ্ঞাপন