ঢাকাসোমবার , ২১ ফেব্রুয়ারি ২০২২
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

করোনা আক্রান্ত ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথ

মানবতা ডেস্ক নিউজ
ফেব্রুয়ারি ২১, ২০২২ ২:৪০ পূর্বাহ্ণ
Link Copied!

করোনা আক্রান্ত হলেন ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথ। রোববার এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে বাকিংহাম প্যালেস। এতে বলা হয়, রানীর মৃদু উপসর্গ রয়েছে।

ইতিমধ্যেই রানীর জন্য বিশেষ মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। তিনি এখন ভাল থাকলেও, যেহেতু রানীর বয়স এখন ৯৬, এবং তাঁর শরীরের অবস্থা বিগত কয়েকমাস সেভাবে ভাল যাচ্ছিল না, তাই তাঁকে নিয়ে সামান্য হলেও উদ্বেগে আছে রাজ পরিবার।

তবে, আগামী সপ্তাহে উইন্ডসরে সীমিত পরিসরে দায়িত্ব চালিয়ে যাওয়ার আশা করছেন তিনি। প্রয়োজনীয় চিকিৎসাসহ সব নির্দেশনা মেনে চলছেন রানী দ্বিতীয় এলিজাবেথ।

৯৫ বছর বয়সী রানী বড় ছেলে প্রিন্স অব ওয়েলসের সঙ্গে যোগাযোগ করেছিলেন। গত সপ্তাহে করোনা শনাক্ত হয়েছে তার। ২০২১ সালের ৯ জানুয়ারি করোনার প্রথম ডোজ টিকা নিয়েছেন রানী।

রানী দ্বিতীয় এলজাবেথকে যাতে কোনওভাবেই কোভিড ছুঁতে তার জন্য গত দু বছর কোনও চেষ্টার ত্রুটিই করা হয়নি। রানীকে করোনা থেকে বাঁচাতে আলাদা করে বিশেষজ্ঞ দলও গড়া হয়েছিল।

করোনার কারণেই রানী এলজাবেথকে গত দু বছরে প্রকাশ্যেও সেভাবে দেখা যায়নি। কিন্তু এরপরেও রাজ পরিবারে করোনা হানা দিয়েছিল। করোনায় আক্রান্ত হয়েছিলেন প্রিন্স ফিলিপ। অবশ্য রানী দ্বিতীয় এলিজাবেথকে তখনও করোনা ছুঁতে পারেনি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।