ঢাকাশুক্রবার , ৪ ফেব্রুয়ারি ২০২২
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

কিংবদন্তি অভিনেত্রী মনিকা ভিত্তি মারা গেছেন

বিনোদন ডেস্ক
ফেব্রুয়ারি ৪, ২০২২ ৩:০০ পূর্বাহ্ণ
Link Copied!

তাকে বলা হত, ‘কুইন অফ ইতালিয়ান সিনেমা’। অভিনয়দক্ষতার পাশাপাশি তার সৌন্দর্যের অনুরাগীও কম ছিল না। ইতালির কিংবদন্তি অভিনেত্রী মনিকা ভিত্তি মারা গেলেন ৯০ বছর বয়সে। বুধবার (০২ ফেব্রুয়ারী) এই খবর জানান মনিকার স্বামী রবার্তো রুসো। মিকালেঞ্জেলো আন্তোনিয়োনি পরিচালিত একাধিক কালজয়ী ছবির সুবাদে পরিচিতি ও খ্যাতি পেয়েছিলেন মনিকা।

সেই সব ছবির মধ্যে ১৯৬০ সালের ছবি ‘লা আভেন্তুরা’ (দি অ্যাডভেঞ্চার) অন্যতম। এক নির্যাতিতা নারীর ভূমিকায় অভিনয় করেছিলেন মনিকা। এই সিনেমা রাতারাতি সাফল্য এনে দিয়েছিল মনিকাকে। মনিকার জন্ম ১৯৩১ সালের নভেম্বরে ইতালির রোমে। ছোটবেলা থেকেই পারফর্মিং আর্টে ছিলেন দক্ষ তিনি। দ্বিতীয় বিশ্বযুদ্ধ চলাকালীন কম বয়সেই আকৃষ্ট হন থিয়েটারে।

ইতালির অন্যতম সেরা অভিনেত্রী মনিকা ভিত্তি মারা গেছেন | নিউজ পোষ্ট

রোমের ন্যাশনাল অ্যাকাডেমি অব ড্রামাটিক আর্টস থেকে পড়াশোনা করেন মনিকা। সেখান থেকেই আন্তোনিয়োনির নজরে পড়েন তিনি। এরপর এই নির্মাতার ‘লা নত্তে’, ‘দি এক্লিপ্স’র মতো আন্তর্জাতিক মানের সিনেমায় অভিনয় করেন মনিকা। মনিকার প্রয়াণে শেষ হল ইতালির স্বর্ণযুগের এক অধ্যায়

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।