ঢাকাশনিবার , ৫ ফেব্রুয়ারি ২০২২
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে বেড়েছে শীতের তীব্রতা

সাজিদ হাসান সোহাগ
ফেব্রুয়ারি ৫, ২০২২ ৩:০৯ পূর্বাহ্ণ
Link Copied!

দেশের উত্তরাঞ্চলের সীমান্তবর্তী জেলা নওগাঁয় গত বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) মধ্যরাত থেকে থেমে থেমে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হিমেল বাতাসে জেঁকে বসেছে শীত। শুক্রবার (৪ ফেব্রুয়ারি) দিনব্যাপী সন্ধ্যা পেরিয়ে গেলেও অব্যাহত আছে এ বৃষ্টি ধারা। এতে জনজীবন স্থবির হয়ে পড়েছে। সারাদিন ও রাতে বৃষ্টি, ভোর থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি ও হিম বাতাসের কারণে শীতের তীব্রতা বৃদ্ধি পেয়েছে।

বৃষ্টি আর শীতে জনজীবন স্থবির ভোর থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি ও শীতের কারণে অনেক খেটে খাওয়া মানুষ বাড়ি থেকে বের হতে না পারায় কাজে যোগ দিতে পারছে না। ফলে তারা চরম বিপাকে পড়েছে।

এদিকে ভোর থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হওয়ার কারণে দুর্ঘটনা এড়াতে শহরের বিভিন্ন সড়কে যানবাহনগুলোকে হেডলাইট জ্বালিয়ে চলাচল করতে দেখা গেছে। বৃষ্টি ও শীতের হাত থেকে একটু উষ্ণতা পাওয়ার জন্য রাস্তার পাশে খড়কুটো জ্বালিয়ে মানুষ শীত নিবারণের চেষ্টা করছে। প্রয়োজন ছাড়া কেউ বের হচ্ছে না। শহরের রাস্তাঘাট একেবারে জনশূন্য হয়ে পড়েছে।

নওগাঁ পৌর শহরের হাট নওগাঁ এলাকার মোরশেদ আরটিভি নিউজকে জানিয়েছেন, সকালে বাড়ি থেকে বের হয়েছি গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সঙ্গে বাতাস বইছে এবং প্রচণ্ড শীত লাগছে। তীব্র শীত ও বৃষ্টির কারণে বাড়িতে ফিরে যেতে হচ্ছে। এই বৃষ্টি ও শীতের মধ্যে বাড়ির রান্নার গ্যাস ফুরিয়ে যাওয়ায় নিজে বাড়ি নিয়ে যাচ্ছি।

এ ছাড়া একজন গাড়ি চালক জানান, গুঁড়ি গুঁড়ি বৃষ্টি ও তীব্র শীত উপেক্ষা করে গাড়ি নিয়ে বের হয়েছি। রাস্তায় একটি যাত্রীও বাড়ি থেকে বের হচ্ছে না। বৃষ্টি ও শীতের মধ্যে কাবু হয়ে পড়েছি।

এছাড়া জেলার একাধিক কৃষক জানিয়েছেন, এই বৃষ্টি তাদের উপকারের চেয়ে ক্ষতি হবে বেশি। বৃষ্টিতে তীব্র্র ঠান্ডার কারণে বোরো চাষ ব্যহত হচ্ছে। মাঠে সরিষা ও আলুর ব্যপক ক্ষতি হবে।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।