ঢাকাবুধবার , ১ ডিসেম্বর ২০২১
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

গ্লোবালি লঞ্চ হচ্ছে বছরের সবচেয়ে প্রিমিয়াম ফ্ল্যাগশিপ রিয়েলমি জিটি ২ প্রো

মানবতা ডেস্ক নিউজ
ডিসেম্বর ১, ২০২১ ৪:২৭ অপরাহ্ণ
Link Copied!

থাকছে স্ন্যাপড্রাগন® ৮ জেন ১ মোবাইল প্ল্যাটফর্ম

স্ন্যাপড্রাগন® ৮ জেন ১ মোবাইল প্ল্যাটফর্ম সম্বলিত নতুন স্মার্টফোন বাজারে আনার ঘোষণা দিয়েছে রিয়েলমি। কোয়ালকম স্ন্যাপড্রাগন টেক সামিট ডিজিটাল ২০২১ এ সম্প্রতি ঘোষণা দিয়েছে বিশ্বের সবচেয়ে দ্রুত বর্ধনশীল স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি। ‘রিয়েলমি জিটি ২ প্রো’ নামের নতুন এই ফ্ল্যাগশিপ ব্র্যান্ডটির সবচেয়ে প্রিমিয়াম ফ্ল্যাগশিপ ফোন হবে এবং এটি ব্যাপক প্রশংসিত রিয়েলমি জিটি সিরিজের প্রথম প্রো ডিভাইস হতে যাচ্ছে।

ফোরজি থেকে ফাইভজি যুগে প্রবেশের সাথে সাথে সারা বিশ্বের গ্রাহকদের জন্য উচ্চ মানসম্পন্ন, শক্তিশালী স্মার্টফোন নিয়ে আসার লক্ষ্যে শুরু থেকেই কোয়ালকম টেকনোলজিসের সাথে কাজ করছে রিয়েলমি। ২০২১ সালে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ ও ৮৭০ ফাইভজি মোবাইল প্ল্যাটফর্ম ব্যবহার করা প্রথম স্মার্টফোন নির্মাণকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে অন্যতম রিয়েলমি। সারা বিশ্বের বাজারে ব্যাপক আলোড়ন তোলে স্ন্যাপড্রাগন ৮৭০ যুক্ত রিয়েলমি জিটি নিও ২ ফাইভজি এবং স্ন্যাপড্রাগন ৮৮৮ যুক্ত রিয়েলমি জিটি।
বর্তমানে, কোয়ালকমের সর্বশেষ অত্যাধুনিক চিপসেট সংযোজিত ফোন বাজারে আনার প্রস্তুতি নিচ্ছে রিয়েলমি। এটি গেমিং, এআই সক্ষমতা এবং ফাইভজি’র ক্ষেত্রে নতুন সম্ভাবনা উন্মোচন করবে এবং ব্যবহারকারীদের অভিজ্ঞতায় নিশ্চিতভাবে নতুন মাত্রা যোগ করবে।

এ ব্যাপারে রিয়েলমি’র ভিপি চেস শ্যু বলেন, “কোয়ালকম টেকনোলজিস সবসময়ই রিয়েলমি’র অন্যতম গুরুত্বপূর্ণ অংশীদার। রিয়েলমি কয়েক মাস আগে রিয়েলমি জিটি ২ প্রো তৈরির কাজ শুরু করেছে এবং শিগগিরই সারা বিশ্বের তরুণ ব্যবহারকারীদের প্রত্যাশাকে ছাড়িয়ে যাবে এমন উচ্চ মানসম্পন্ন ফ্ল্যাগশিপ ফোন নিয়ে আসবে।”

উল্লেখ্য যে, রিয়েলমি আগামী ৩ বছরের মধ্যে তরুণ ব্যবহারকারীদের কাছে ১০ কোটি ৫জি ফোন সরবরাহের লক্ষ্যে ৫জি পণ্যের এক বিস্তৃত পোর্টফলিও তৈরিতে কাজ করছে। এ স্মার্টফোন ব্র্যান্ডটি তাদের উন্নত ‘১+৫+টি’ কৌশলের সাথে এআইওটি ২.০ বিকাশের পর্যায়ে প্রবেশ করেছে। এর ফলে সাশ্রয়ী মূল্যের ৫জি ফোন ছাড়াও রিয়েলমি তরুণ প্রজন্মের ক্রেতাদের জন্য আরও অনেক এআইওটি পণ্য বাজারে নিয়ে আসবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।