ঢাকাবুধবার , ২৩ ফেব্রুয়ারি ২০২২
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

চুয়াডাঙ্গায় জনপ্রতিনিধিদের সাথে প্রশিক্ষণ অনুষ্ঠানে জেলা প্রশাসক আমিনুল ইসলাম খান।

হুমায়ন আহমেদ :
ফেব্রুয়ারি ২৩, ২০২২ ১২:৪৭ অপরাহ্ণ
Link Copied!

চুয়াডাঙ্গায় নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধ আইন ২০১৭ এবং প্রতিবন্ধী ব্যাক্তিদের অধিকার ও সুরক্ষা আইন ২০১৩ বিষয়ক জনপ্রতিনিধিদের সাথে প্রশিক্ষন অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার সকাল সাড়ে ১০টার দিকে চুয়াডাঙ্গা শহরের রেড চিলি হোটেল মিলনায়তে প্রত্যাশা সামাজিক উন্নয়ন সংস্থার আয়োজনে মানুষের জন্য ফাউন্ডেশন এর সহযোগীতায় ও ইউকেএইড এর অর্থায়নে এ প্রশিক্ষনের সমাপতি অনুষ্ঠানে প্রত্যাশা সামাজিক উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক বিল্লাল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান। প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান বলেন, বাল্যবিবাহ প্রতিরোধে জনপ্রতিনিধিদের অনেক বড় ভূমিকা। জনপ্রতিনিধিরাই পারে বাল্যবিবাহ সম্পূর্ণ রুপে বন্ধ করতে। আপনাদের মনে রাখতে হবে, আপনারা জনগণের প্রতিনিধি। আইন অনুযায়ী ব্যবস্থা নিবেন এবং প্রশাসনকে জানাবেন। এছাড়াও তিনি আরো বলেন প্রতিবন্ধী ব্যক্তির অধিকারকে আরও সামনে এগিয়ে নিতে আমাদের সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। একটি সময় এ প্রতিবন্ধী ইস্যু নিয়ে কাজ করার মানুষ খুব কম ছিল। প্রতিবন্ধী ব্যক্তিদের অধিকার ও সুরক্ষা আইন-২০১৩ প্রণয়নের মাধ্যমে মাননিয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবহেলিত এই মানুষদের অধিকার রক্ষায় গুরুত্বপূর্ণ অবদান রেখেছে। এ ধরনের একটি আইন, প্রতিবন্ধী মানুষ, তার পরিবারের সদস্য এবং প্রতিবন্ধিতা ও উন্নয়ন সংশ্লিষ্ট কাজে জড়িত হাজারো মানুষের স্বপ্ন। এই আইন প্রতিবন্ধী মানুষের মর্যাদাপূর্ণ জীবন ও দেশের সার্বিক উন্নয়নে তাঁদের সক্রিয় অংশগ্রহণ নিশ্চিতে ভূমিকা রাখবে। স্থানীয় সরকারের সকল জনপ্রতিরনধিকে প্রতিবন্ধীদের প্রতি সজাগ থাকার আহবান জানান।

বিশেষ অতিথি ও রিসোর্স পারসন হিসাবে বক্তব্য রাখেন, চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শারমিন আক্তার। অতিথি হিসাবে বক্তব্য রাখেন আলমডাঙ্গা উপজেলার খাদিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোজাহিদুর রহমান জোয়ার্দ্দার লোটাস, চিতলা ইউনিয়নের চেয়ারম্যান হাসানুজ্জামান সরোয়ার, বাড়াদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তবারক হোসেন, সদর উপজেলার বেগমপুর ইউনিয়েনের চেয়ারম্যান আলী হোসেন জোয়ার্দ্দার, মমিনপুর ইউনিয়েনের চেয়ারম্যান আব্দুল্লাহ আল মামুন রতন, শংকরচন্দ্র ইউনিয়েনের প্যানেল চেয়ারম্যান শওকত আলী, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ইসলাম রাকিব। এছাড়াও বক্তব্য রাখেন আলুকদিয়া ইউপির সদস্য আব্দুর রাজ্জাক, সংরক্ষিত মহিলা সদস্য জাহানারা পারভীন, রশিদা খাতুন, ছাহেরা খাতুন।

প্রশিক্ষণের সমাপতি অনুষ্ঠানের আলোচনা শেষে প্রত্যাশা সামাজিক উন্নয়ন সংস্থার পক্ষ থেকে নবাগত জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খানকে ফুলেল শুভেচ্ছা জানান। অনুষ্ঠানটি পরিচালনা করেন পিআরপিডি প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী ইউনুস আলী। সহযোগিতায় ছিলেন প্রকল্প কর্মকর্তা আব্দুল আজিজ, ফিল্ড ভলেন্টিয়ার সাইদুর রহমান রানা, আব্দুর রহমান, সবুজ মিয়া ও খোকন মিয়া।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।