ঢাকারবিবার , ২৭ ফেব্রুয়ারি ২০২২
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

১৮ মিনিটের ঝড়ো-শিলা বৃষ্টিতে লণ্ডভণ্ড চুয়াডাঙ্গা. ফসলের ব্যাপক ক্ষতি

মানবতা ডেস্ক নিউজ
ফেব্রুয়ারি ২৭, ২০২২ ১২:৫১ অপরাহ্ণ
Link Copied!

চুয়াডাঙ্গার বিভিন্ন এলাকায় শিলাবৃষ্টি হয়েছে। রোববার (২৭ ফেব্রুয়ারি) বিকেল ৩টা ১০ মিনিটে শুরু হয় এ শিলাবৃষ্টি। জানা গেছে, আজ রোববার বিকেলে একটানা ১৮ মিনিটের ঝড়ো-বৃষ্টিতে লণ্ডভণ্ড হয়ে গেছে টিনের ঘরবাড়িসহ কাঁচা ও আধাপাকা স্থাপনার। এ সময় বড় বড় শিলার দলায় ঢেকে আবৃত হয়ে গেছে মাটি। দমকা হাওয়ায় সড়কের ওপর ভেঙে পড়েছে গাছের ডালপালা। তবে এখনও থেমে থেমে গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে এ জেলায়।

এদিকে শিলা বৃষ্টির তাণ্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে মাঠের ফসলের। ক্ষতিগ্রস্ত হয়েছে ভুট্টা, ধান পানসহ বিভিন্ন উঠতি ফসল। তবে তাৎক্ষণিক ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করতে পারেনি কৃষি অফিস।

চুয়াডাঙ্গা পৌর এলাকার বাসিন্দা আবুল কাশেম জানান, আজ রোববার দুপুরে আবহাওয়া স্বাভাবিক ছিল। বিকেলে হঠাৎ মেঘের মৃদু গর্জনের সঙ্গে শুরু হয় ঝড় ও শিলাবৃষ্টি। যা গত ৫০ বছরের রেকর্ড ভেঙেছে। বাড়ির উঠান ও সড়কের ওপর শিলার স্তূপ জমে যায়। এমন শিলাবৃষ্টি এর আগে কখনও দেখা যায়নি।

চুয়াডাঙ্গা জেলা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা সামাদুল হক জানান, আজ রোববার বিকেলে ১৭ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। ১ ইঞ্চি পরিমাণ শিলাসহ ওই সময় বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ৪০ কিলোমিটার।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।