ঢাকারবিবার , ১৯ ডিসেম্বর ২০২১
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

চুয়াডাঙ্গায় প্রতিবন্ধী ব্যক্তিদের সমাবেশ সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি

হুমায়ন আহমেদ :
ডিসেম্বর ১৯, ২০২১ ৩:১০ অপরাহ্ণ
Link Copied!

চুয়াডাঙ্গায় সকল ক্ষেত্রে প্রতিবন্ধী ব্যক্তিদের সমঅংশগ্রহন নিশ্চিত করি, এই শ্লোগানকে সামনে রেখে প্রত্যাশা সামাজিক উন্নয়ন সংস্থার উদ্যোগে প্রতিবন্ধী ব্যক্তিদের সমাবেশ আলোচনা শেষে অতিথিদের ক্রেচ ও প্রতিবন্ধীদের মাঝে পুরুস্কার বিতরন অনুষ্ঠিত হয়েছে।
গতকাল সকাল ১০টার দিকে চুয়াডাঙ্গা ডিসি সাহিত্য মঞ্চে ইউকে এইড এর অর্থায়নে মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় প্রতিবন্ধী ব্যক্তিদের সমাবেশ চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা ১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন। তিনি বলেন, বর্তমানের উন্নয়নের সরকার জননেত্রী শেখ হাসিনা প্রতিবন্ধীদের বিষয়ে গুরত্বসহকারে দেখছেন। তিনি প্রতিবন্ধীদের জন্য সবসময় সার্বিক ব্যবস্থা গ্রহনের জন্য নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। তিনি প্রতিবন্ধীদের জন্য প্রতিবন্ধী কোটা থেকে শুরু করে তাদের প্রাপ্য ভাতা প্রদানের ব্যবস্থা করেছেন। তিনি আরও বলেন প্রতিবন্ধীদের সমঅধিকার নিশ্চিত করতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কাজ বিভিন্ন উদ্যোগ গ্রহন করছেন। তিনি বলেন প্রধানমন্ত্রীর কন্যা সায়মা ওয়াজেদ পুতুল তিনিও তার মায়ের মত প্রতিবন্ধীদের নিয়ে কাজ করে সারা বিশ্বে প্রশংসিত হয়েছেন। প্রতিবন্ধীদের পাশে সার্বিকভাবে সহায়তা করার জন্য মিনিষ্টার মাই ওয়ান কোম্পানীকে সাধুবাদ জানানোর পাশাপাশি বৃত্তবানদের প্রতিবন্ধীদের পাশে দাঁড়ানোর আহবান জানান।
অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার বলেন, প্রতিবন্ধীরা আমাদের বোঝা নয় তারা আমাদের সম্পদ। তাদের কে প্রয়োজনীয় প্রশিক্ষন দিয়ে মানবসম্পদ হিসেবে গড়ে তুলতে মাননীয় প্রধানমন্ত্রী বিভিন্ন উদ্যোগ করেছেন। একসময় দেশে প্রতিবন্ধীদের কোন ব্যবস্থাই ছিলো না এখন সব ব্যবস্থা করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বিশেষ অতিথি হিসেবে মিনিষ্ঠার মাইওয়ান গ্রুপের চেয়ারম্যান ও এফবিসিসিআই এ সহ সভাপতি এম এ রাজ্জাক খাঁন রাজ মুঠোফোনের মাধ্যমে প্রতিবন্ধীদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি সহ সব ধরণের সহযোগিতা করার আশ্বাসদেন। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আনিসুজ্জামান, পরিবার পরিকল্পনা অধিদপ্তর উপ-পরিচালক দীপক কুমার সাহা, মিনিষ্ঠার মাইওয়ান গ্রুপের বিভাগিয় কর্মকর্তা আব্দুল লতিফ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাথেন প্রতাশ্যা সামাজিক উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক বিল্লাল হোসেন।
দুপুর সাড়ে ১২টার দিকে অনুষ্ঠানের দ্বিতীয় অধিবেশষে চুয়াডাঙ্গা সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে বিশেষ অথিথি হিসাবে বক্তব্য রাথেন, প্রতাশ্যা সামাজিক উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক বিল্লাল হোসেন, প্রতিবন্ধী সেবা ও সাহায্য নেন্দ্রের প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা আনোয়ারুল ইসলাম, ফিজিও থেরাপীষ্ট কনসালট্রেন্ট ডাঃ নুর আলম আকাশ, জেলা শিক্ষা অফিসের সহকারী পরিদর্শক আশরাফ হোসেন, চিৎলা ইউনিয়নের নবাগত চেয়াম্যান হাসানুজ্জামান সরোয়ার, ব্র্যাক জেলা সমন্বয়ক ফানুক আহম্মেদ, কম্প্যাক্ট ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক কামরুজ্জামান, ইউপি সচিব ফজলুর রহমান, প্রধান শিক্ষক শহজাহান প্রমুখ। অনুষ্টানে দ্বিতীয় অধিবেশন শেষে প্রবিবন্ধীদের নৃত্যপরিবেশনের শেষে প্রতিবন্ধীদের মাঝে পুরুস্কার বিতরন করা হয়। অনুষ্ঠানটি পরিচালনা করেন পিআরপিডি প্রকল্পের প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী ইউনুস আলী সহযোগিতায় ছিলেন প্রজেক্ট অফিসার আব্দুল আজিজ, ফিল্ড ভলেন্টিয়ার সাইদুর রহমান রানা, আব্দুর রহমান, সবুজ মিয়া, খোকন মিয়া ও বিপুল হোসেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।