ঢাকাশনিবার , ২৬ ফেব্রুয়ারি ২০২২
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

ছেলের জীবন বাঁচাতে কিডনী দিলেন মা

মৃত্যুঞ্জয় রায় (অপূর্ব) তালা প্রতিনিধি :
ফেব্রুয়ারি ২৬, ২০২২ ৯:৪৫ পূর্বাহ্ণ
Link Copied!

তালার একমাত্র ছেলের দুটি কিডনি নষ্ট থাকায় নিজের একটি কিডনি প্রতিস্থাপন করাচ্ছেন গর্ভধারিনী মা। সর্বশেষ তথ্যমতে ঢাকার শ্যামলী সিকেডি ইউরোলজি হাসপাতালে মায়ের শরীর হতে একটি কিডনী অপসারণ শেষে প্রতিস্থাপনের কার্যক্রম চলমান রয়েছে ।

প্রকাশ, তালা উপজেলার শিবপুর গ্রামের মজিবর মোল্লার পুত্র পোল্ট্রি ব্যবসায়ী ও জাতীয় তরুণ পার্টির নেতা রুবেল মোল্লার (২৩) কিডনী জনিত সমস্যা ধরা পরে ৭ মাস আগে। পরে বিশেষজ্ঞ ডাক্তার দ্বার পরীক্ষা নিরীক্ষার মাধ্যমে জানা যায় তার দুটি কিডনী নষ্ট হয়ে গেছে। কিডনী প্রতিস্থাপন না করলে তাকে বাঁচানো সম্ভব নয়। রুবেল মোল্লার পিতার তানপোড়ানোর সংসারে ছেলের চিকিৎসা করাসহ কিডনী খুঁজে পাওয়া দুরহু ব্যাপার হয়ে পরে। তখন রুবেলের গর্ভধারিনী মাতা আনোয়ার বেগম নিজ সন্তানকে বাঁচাতে নিজের একটি কিডনী দিতে মরিয়া হয়ে উঠেন।

মাতার এই আকুতিকে আমলে নিয়ে চিকিৎসকরা আনোয়ারা বেগমের পরীক্ষা নিরীক্ষা শুরু করেন। পরীক্ষা-নিরীক্ষা অন্তে চিকিৎসরা জানান আনোয়ারা বেগম তার ছেলেকে কিডনী দিতে পারবেন। কিন্তু করোনা ভাইরাসের প্রকোপ থাকায় দীর্ঘ ৭ মাস অতিবাহিত পুর্বক শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) দুুপুর ২টা ৫০ মিনিটে কিডনী অপসারণ ও প্রতিস্থাপন করতে অপরেশন থিয়েটায়ে প্রবেশ করানো হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত মা ও ছেলের অপরেশন চলমান রয়েছে। রুবেলের অপারশেন করছেন ঢাকার শ্যামলী সিকেডি ইউরোলজি হাসপাতালের পরিচালক কিডনি বিশেষজ্ঞ চিকিৎসক প্রফেসর ডা: কামরুল ইসলামসহ বিশেষজ্ঞ টিম।

Attachments area

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।