ঢাকারবিবার , ৩০ জানুয়ারি ২০২২
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

ছয় ধাপ এগিয়ে সারাবিশ্বে নবম মূল্যবান ব্র্যান্ড হুয়াওয়ে

সাজিদ হাসান সোহাগ
জানুয়ারি ৩০, ২০২২ ১:০৫ অপরাহ্ণ
Link Copied!

সম্প্রতি, ‘ব্র্যান্ড ফাইন্যান্স গ্লোবাল ৫০০’ প্রকাশিত তালিকা অনুযায়ী তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অবকাঠামো খাতে সেবাদাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে ‘বিশ্বের শীর্ষ ১০ মূল্যবান ব্র্যান্ড ২০২২’ এর তালিকায় জায়গা করে নিয়েছে। এই তালিকায় বার্ষিক সূচকে হুয়াওয়ে গত বছরের তুলনায় এবছর ছয় ধাপ এগিয়েছে।

গত বছরের তুলনায় এবছর হুয়াওয়ে ২৯ শতাংশ তথাপি ৭১.২ বিলিয়ন মার্কিন ডলার প্রবৃদ্ধি অর্জন করে। বৈশ্বিক মহামারির কারণে অভুতপূর্ব পরিস্থিতি সৃষ্টি হওয়া সত্ত্বেও, হুয়াওয়ে এর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সেবাগুলোর ওপর গুরুত্বারোপ করেছে এবং নিত্য নতুন উদ্ভাবনের মাধ্যমে মুনাফা অর্জন করেছে। ফলস্বরূপ, বৈশ্বিকভাবে হুয়াওয়ে এর প্রবৃদ্ধি ধরে রাখতে সক্ষম হয়েছে।

সাম্প্রতিক এক বক্তৃতায়, হুয়াওয়ের রোটেটিং চেয়ারম্যান গুও পিং বলেছেন, “সমস্ত বাধা এবং প্রতিবন্ধকতা সত্ত্বেও সামনের দিকে এগিয়ে যেতে গ্রাহক এবং সহযোগীদের সাথে কাজ করেছে হুয়াওয়ে। প্রয়োজন অনুযায়ী আমাদের কর্মপরিকল্পনা পরিবর্তন করার ফলেই  আমরা আমাদের লক্ষ্য অনুযায়ী অর্জন করতে পেরেছি। চেয়ারম্যানের মতে, হুয়াওয়ের ক্যারিয়ার ব্যবসা এই বছরে স্থিতিশীল ছিল এবং এর এন্টারপ্রাইজ ব্যবসা স্থিতিশীল প্রবৃদ্ধির লাভ করেছে”।

উল্লেখ্য যে, প্রতিবছর শীর্ষস্থানীয় ব্র্যান্ড ভ্যালুয়েশন পরামর্শক ব্র্যান্ড ফাইন্যান্স সেরা পাঁচ হাজার ব্র্যান্ডের তালিকা ও প্রতিবেদন প্রকাশ করে এবং বিভিন্ন খাতের সবচেয়ে মূল্যবান ব্র্যান্ডগুলোর র‌্যাংকিং প্রকাশ করে। চলতি বছর, হুয়াওয়ের পাশাপাশি অ্যাপল বিশ্বের সবচেয়ে মূল্যবান ব্র্যান্ডের স্বীকৃতি পেয়েছে; অন্যদিকে, বিশ্বের সবচেয়ে শক্তিশালী ব্র্যান্ড হওয়ার গৌরব অর্জন করে উইচ্যা্ট।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।