ঢাকা আজ-বুধবার,২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, বিকাল ৫:০৪, বর্ষাকাল
হোমখেলাধুলাজিম্বাবুয়ের বিপক্ষে লড়াই করার পুঁজি পেল বাংলাদেশ

জিম্বাবুয়ের বিপক্ষে লড়াই করার পুঁজি পেল বাংলাদেশ

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে লিটন দাসের সেঞ্চুরিতে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৭৬ রান করে বাংলাদেশ। তাই জিম্বাবুয়কে জিততে হলে করতে হবে ২৭৭ রান। এদিন টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা বাজে ভাবে করে ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।

ম্যাচের তৃতীয় ওভারের প্রথম বলে উইকেটের পেছনে ক্যাচ দেন বাংলাদেশের অধিনায়ক। পেসার মুজারাবানির লাফিয়ে উঠা বলে কাট করতে গিয়ে ক্যাচ দেন তামিম। এরপর ক্রিজে এসে থিতু হতে পারেনি বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। নবম ওভারে মুজারাবানিকে কভার দিয়ে বাউন্ডারি হাঁকাতে গিয়ে ক্যাচ দেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

১৯ রানে প্যাভিলিয়নে ফিরেন তিনি। সাকিব আউট হওয়ার পর ক্রিজে এসে বড় কিছুর আশা দেখছিলেন মোহাম্মদ মিঠুন। তবে ১৯ রানেই শেষ তার লড়াই। চাতারার অফস্টাম্পের বাইরের বলে আলগা শট খেলে উইকেটের পেছনে মিঠুন ক্যাচ দেন। দ্রুত ৩ উইকেট হারিয়ে যখন কিছুটা চাপে বাংলাদেশ। তখন সেই চাপ আরও বাড়িয়ে দেয় মোসাদ্দেক হোসেন সৈকত।

১৫ বলে ৫ রানের নড়বড়ে ইনিংসের সমাপ্তি হয়েছে বাজে শটে। বাঁহাতি পেসার রিচার্ড নাগারাবার অফস্টাম্পের এক হাত বাইরের বলে ব্যাট চালাতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দেন। টপ অর্ডার ব্যাটসম্যানরা যখন আসা যাওয়ার মিছলে যোগ দিচ্ছিলেন তখন দলের জন্য একাই লড়াই করে গেছেন লিটন দাস। ৭৮ বলে ক্যারিয়ারের চতুর্থ ফিফটি তুলে নিলেন লিটন দাস।

ওয়ানডেতে এটি তার মন্থরতম ফিফটি। শুরু থেকেই লিটন ছিলেন ধীরস্থির। রান পেতে তাড়া দেখাননি। তাতে উপকারই হয়েছে। হাফ সেঞ্চুরির ইনিংসটি সেঞ্চুরিতে রূপ দিয়েছে তিনি। তবে মারকুটে এই ব্যাটসম্যান সেঞ্চুরি তুলে নিয়েছে খুব দ্রুত। এটি তার ওয়ানডে ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি। সব মিলিয়ে ১১০ বলে পূর্ণ করেন ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি।

সেঞ্চুরির ইনিংসে ৪৫ বলই ছিল ডট। রান তোলায় সতীর্থরা যে ভুল করেছিলেন ঠিক সেখানেই স্থির ছিলেন। তাতে পেয়েছেন কাঙ্খিত ফল। সেঞ্চুরির ইনিংসে ছিল মাত্র ৮ টি বাউন্ডারি। তবে সেঞ্চুরির পর ইনিংসটি বড় করতে পারেননি। বাঁহাতি পেসার রিচার্ড নাগারাবার শর্ট বল পুল করে ডিপ মিড উইকেটে ক্যাচ দেন ১০২ রানে।

এরা আগে লিটনের সঙ্গে ৯৩ রানের জুটি গড়ে খাদের কিনারা থেকে দলকে উদ্ধার করেছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। জুটিতে তার অবদান ৩৩ রান। চাইলে ইনিংসটি বড় করতে পারতেন। কিন্ত ভুল শটে শেষ তার ইনিংস। লুক জংওয়ীর স্লোয়ার বাউন্সার পুল করতে গিয়ে উইকেটের পেছনে সহজ ক্যাচ দেন বাংলাদেশের টেস্ট জয়ের নায়ক। শেষর দিকে আফিফের ৪৫ রানে লড়াই করার মতো পুঁজি পায় বাংলাদেশ।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ২৭৬/৯ (৫০ ওভার

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান মিরাজ, সাইফ উদ্দিন, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

জিম্বাবুয়ে একাদশ: ব্রেন্ডন টেইলর (অধিনায়ক), রায়ান বার্ল, রেগিস চাকাবা, টেন্ডাই চাতারা, লুক জংওয়ে, ওয়েসলি মাধেভেরে, টিমিসেন মারুমা, তাদিওয়ানাশে মারুমানি, ব্লেসিং মুজারাবানি, ডিয়ন মায়ার্স, রিচার্ড নাগারাবা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ নিউজ

এশিয়া প্যাসিফিক অঞ্চলে দারিদ্র্য দূরীকরণে প্রান্তিক পর্যায়ে ডিজিটাল কানেক্টিভিটি বাড়ানোর আহ্বান বিশেষজ্ঞদের

গ্রামীণ অঞ্চলে ইন্টারনেট সংযোগের খরচ কমাতে ও ডিজিটাল শিক্ষার বিকাশে সকল খাতের অংশগ্রহণ ও সহযোগিতা প্রয়োজন; যা বৈশ্বিক মহামারিকালীন সময়ে ডিজিটাল বৈষম্য হ্রাসে...
ঝিনাইদহে লকডাউনে কিস্তি আদায়ে এনজিওকে জরিমানা

লকডাউনে কিস্তি আদায়ে এনজিওকে জরিমানা

ঝিনাইদহের কালীগঞ্জে লকডাউনের মধ্যে সরকারি নির্দেশনা অমান্য করে ঋণের কিস্তি আদায় করায় ঢাকা আহসানিয়া মিশন পরিচালিত ডাম ফাউন্ডেশন ফর ইকোনমিক ডেভেলপমেন্ট (ডিএফইডি) কে ভ্রাম্যমান...
পাইকগাছায় প্রনোদনার ঋণ ও পানির ট্যাংক বিতরণ

পাইকগাছায় প্রনোদনার ঋণ ও পানির ট্যাংক বিতরণ

খুলনার পাইকগাছায় অংশীদারিত্ব মূলক পল্লী উন্নয়ন প্রকল্প-৩ (পিআরডিপি-৩) এর আওতায় পানির ট্যাংকি এবং করোনায় ক্ষতিগ্রস্থ পল্লী উদ্যোক্তাদের মাঝে প্রনোদনার ঋণ বিতরণ করা হয়েছে। সোমবার সকালে...

ফরিদপুর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে ২৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

নানা আয়োজনে ফরিদপুর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে ২৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার (২৭ জুলাই) সকালে দলীয় কার্যালয়ে জাতীয় ও...

সাপ্তাহিক হিলিবার্তার ১৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

দিনাজপুরের হিলিতে বহুল প্রচলিত সাপ্তাহিক হিলিবার্তার ১৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। আজ বুধবার সকাল ১১ টায় হিলিবার্তার কার্যালয়ে আলোচনা সভা ও কেক কাটা মধ্যে...
- Advertisment -
Google search engine

জনপ্রিয় নিউজ