ঢাকাশনিবার , ২৬ ফেব্রুয়ারি ২০২২
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

ট্রেন দুর্ঘটনায় নিহত সুমনের স্ত্রীর আর্তনাথ

মোস্তাকিম হোসেন,পাঁচবিবি (জয়পুরহাট) সংবাদদাতা
ফেব্রুয়ারি ২৬, ২০২২ ৯:৫১ পূর্বাহ্ণ
Link Copied!

এক বছর পূর্বে জয়পুরহাটের পুরানাপৈল রেলগেটে ঘটে যাওয়া ভয়াবহ ট্রেন-বাস সংঘর্ষে সেদিন ১২ জনের প্রাণহানি হয়েছিল। বাংলাদেশ রেল-বিভাগের অধিনে পাঁচবিবি রেল স্টেশনে পরিছন্ন কর্মির চাকুরী করতেন শ্রী সুমন বাস্প। সুমন জয়পুরহাট জেলার ক্ষেতলাল উপজেলার ইটাখোলা গ্রামের মৃত মংলা বাস্পর ছেলে। দুর্ঘটনা কবলিত সেই বাসে চড়ে সুমনও বাড়ি থেকে কর্মস্থল পাঁচবিবিতে আসছিলেন। সেই দিনের ট্রেন-বাস দুর্ঘটনায় নিহত ১২ জনের মধ্যে সুমনও মারা যায়।৭ বছর বয়সের মেয়ে প্রীতি ও ৪ বছরের প্রিন্স নামের পুত্র সন্তান এবং স্ত্রী পুনম রানীকে রেখে সে মারা যায়।
ছেলে-মেয়েদের নিয়ে সংসার চলার জন্য স্বামীর পরিবর্তে একটি চাকুরী এবং স্বামীর মৃত্যুকালিন ভাতা পাওয়ার আশায় রেল-বিভাগের পাকশী অফিসে বহু বার গিয়েছেন স্ত্রী পুনম।কাজে কাজ কিছুই হয়নি। স্বামীর স্মৃতি-বিজড়িত প্রিয় কর্মস্থল পাঁচবিবি স্টেশনে প্রায় আসেন পুনম। গতকাল শুক্রবার দুপুরের পর পাঁচবিবি স্টেশনে যাত্রীদের বসার আসনে কোলের শিশু সন্তান প্রিন্সকে নিয়ে উদাসীনভাবে বসে থাকতে দেখা যায় বিধবা পুনমকে।
হতাশাগ্রস্থ পুনম বলেন,আমার বাবা নেই ভাইয়েরা বিয়ে করে নিজেদের সংসার নিয়েই ব্যস্ত। ছোট দু’টা ছেলে-মেয়ে নিয়ে অভাবী মায়ের সংসারে আর কত দিন থাকব। রেল কর্তৃপক্ষ যদি আমার স্বামীর পরিবর্তে আমাকে একটা চাকুরী দিত তাহলে শিশু সন্তানগুলোকে নিয়ে খেয়েপড়ে বাঁচতে পারতাম। স্বামী মারা যাওয়ার পর সন্তান দু’টা নিয়ে খুব কষ্টে খেয়ে না খেয়ে দিন কাটাচ্ছি।
২০২০ সালের ১৯ ডিসেম্বর ভোর ৬ টায় পুরানাপৈল লেভেল ক্রসিং খোলা রেখে গেটম্যান ঘুমিয়ে ছিলেন। এসময় পার্বতীপুর থেকে রাজশাহীগামী উত্তরা এক্সপ্রেস মেইল ট্রেন জয়পুরহাট থেকে হিলিগামী বাঁধন পরিবহন বাসের সঙ্গে দুর্ঘটনাটি ঘটে। ট্রেন বাসটিকে প্রায় ৩’শ মিটার ছেঁচড়ে নিয়ে গিয়ে লাইনের পাশে ফেলে দেয়। এতে বাসটি দুমড়ে-মুচড়ে টুকরো হয়ে যায়।

পাঁচবিবি স্টেশন মাষ্টার আব্দুল আওয়াল বলেন,নিহত সুমন এই স্টেশনেই পরিছন্ন কর্মির কাজ করত। তার মারা যাওয়ার বিষয়টি উর্দ্ধোত্বন কর্তৃপক্ষকে অবহিত করেছি বলেও জানিয়েছেন এই কর্মকর্তা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।