ঢাকাসোমবার , ১৩ ডিসেম্বর ২০২১
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

ডিসেম্বরের তৃতীয় সপ্তাহে আসছে শৈত্যপ্রবাহ

মানবতা ডেস্ক নিউজ
ডিসেম্বর ১৩, ২০২১ ১১:২৯ পূর্বাহ্ণ
Link Copied!

আবহাওয়াবিদরা জানিয়েছেন চলতি মাসের তৃতীয় সপ্তাহ অর্থাৎ আগামী ১৮ থেকে ২০ ডিসেম্বরের দিকে দেশের উত্তরাঞ্চলে মৃদু শৈত্যপ্রবাহ শুরু হতে পারে।

সোমবার অগ্রহায়ণের ২৮ তারিখ। আর দুদিন পরই শুরু হবে শীতের প্রথম মাস পৌষ। পৌষের প্রথম সপ্তাহেই দেখা মিলতে পারে শৈত্যপ্রবাহের।

রোববার তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস থাকলেও সোমবার (১৩ ডিসেম্বর) সকালে তা বেড়ে হয়েছে ১০ দশমিক ১ ডিগ্রি।

এ বিষয়ে আবহাওয়াবিদ রুহুল কুদ্দুছ বলেন, সর্বনিম্ন তাপমাত্রা আবার কিছুটা বেড়ে গেছে। তেঁতুলিয়ায় ৯ দশমিক ৯ ডিগ্রি থেকে বেড়ে ১০ দশমিক ১ ডিগ্রি হয়েছে। রংপুর অঞ্চল বাদ দিয়ে দেশের অন্যান্য অঞ্চলে ২ ডিগ্রি পর্যন্ত কমেছে। ঢাকায় ২ ডিগ্রি সেলসিয়াস কমেছে।

তবে দেশের অন্যান্য স্থানে তাপমাত্রা কমছে। এই কমার ধারা মোটামুটি অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ। রোববার ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৮ দশমিক ২ ডিগ্রি থাকলেও সোমবার তা কমে হয়েছে ১৬ দশমিক ২ ডিগ্রি।

আগামী ২৪ ঘণ্টায় তাপমাত্রা মোটামুটি অপরিবর্তিত থাকতে পারে। আগামী ৩-৪ দিনের মধ্যে বৃষ্টির কোনো সম্ভাবনা নেই।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।