ঢাকাসোমবার , ১৪ ফেব্রুয়ারি ২০২২
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

তথ্য দিন,মৃত্যু ও জন্ম সনদ ফ্রিতে পৌঁছে যাবে বাড়িতে

গোলাম রব্বানী হিলি প্রতিনিধি
ফেব্রুয়ারি ১৪, ২০২২ ১২:৪৯ অপরাহ্ণ
Link Copied!

 

আপনার সন্তানের জন্ম হলে স্থানীয় গ্রাম পুলিশের মাধ্যমে তথ্য দিলেই বাড়ি থেকে কাগজ সংগ্রহ করে ১-৪৫ দিনের মধ্যে বাড়ি গিয়ে ফ্রি নিবন্ধনপত্র পৌঁছে দিচ্ছেন দিনাজপুরের হাকিমপুর উপজেলার বোয়ালদাড় ইউনিয়নের চেয়ারম্যান ছদরুল ইসলাম । সেই সাথে রজনীগন্ধা ফুল ও তোয়ালা এবং পরিবারের সদস্যদের মিষ্টি মুখ করাচ্ছেন তিনি। শুধু জন্ম সনদ নয় ফ্রিতে বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দিচ্ছেন মৃত্যু সনদ পত্র। এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন ইউনিয়নবাসী।স¤প্রতি সারাদেশে যখন জন্ম নিবন্ধন পেতে ভোগান্তি পোহাতে হচ্ছে ঠিক তখনই ব্যতিক্রম এক উদ্যোগ নিয়েছেন তিনি।এতে খুশি ওই ইউনিয়নের ভুক্তভোগীরা।
ইউনিয়নের বাসিন্দা রহিমা বেগম বলেন,ইউনিয়ন পরিষদে সন্তানদের জন্ম নিবন্ধন করতে গেলে অনেক ভোগান্তিতে পড়তে হয়,ওখানকার লোকেরা বলে আজ হবে না কাল আবার কখনো টাকা বেশি চায়। কিন্তু এই চেয়ারম্যান আসার পর গ্রামপুলিশকে খবর দিলে বাড়ি থেকে এসে কাগজপত্র নিয়ে যায় আবার জন্ম নিবন্ধনের কাগজ করে বাড়িতে এসে চেয়ারম্যান নিজে পৌঁছে দেয়। এতে আমাদের অনেক ভালো হইছে বাড়িতে বসে কোন ঝামেলা ছাড়াই জন্ম সনদ পাচ্ছি।
স্থানীয় সমাজ সেবক রাসেল আলী বলেন,নিসন্দেহে এটি একটি ভালো কাজ বর্তমান সময়ে যেখানে জন্ম নিবন্ধন পেতে ভোগান্তিতে পড়তে মানুষকে সেখানে বাড়িতে পৌঁছে দিচ্ছেন তিনি।এটাই খুবই ভালো কাজ।
বোয়ালদাড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছদরুল ইসলাম বলেন, যেহেতু ইউনিয়ন পরিষদে জন্ম ও মৃত্যু সনদ পেতে এসে অনেককে ভোগান্তিতে পড়তে হয় তাই সেবা প্রত্যাশীদের কথা চিন্তা করে ব্যতিক্রম এই উদ্যোগ নিয়েছি। কাউকে পরিষদের আসতে হবে না তারা শুধু তথ্য দিয়ে সহযোগিতা করবে আমরা ১ -৪৫ দিনের মধ্যে জন্ম ও মৃত্যু সনদ বাড়িতে গিয়ে পৌঁছে দিবো। এতে করে সাধারণ মানুষের ভোগান্তি কমবে। সেই সাথে নবাগত শিশুদের ফুল দিয়ে বরণ করে নিচ্ছি আমরা।

গোলাম রব্বানী
হিলি,দিনাজপুর
০১৭৭৪১৯৮২৭২
১৪/০২/২২

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।