ঢাকামঙ্গলবার , ১ মার্চ ২০২২
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

তালার দলুয়া-শালিখা রাস্তার বেহাল দশা

Link Copied!

সুন্দরবন উপকূলীয় সাতক্ষীরার তালা উপজেলার নিভৃত পল্লী কলাগাছি। কপোতাক্ষ নদের কোল ঘেঁষে দলুয়া-শালিখা প্রায় আট কিলোমিটার রাস্তা। যার দু’পাশে বসবাস করে আসছে ৭ থেকে ৮ হাজার সনাতন ধর্মালম্বী পরিবার। দুর্গম পল্লীর অবহেলিত গ্রামটির সুদীর্ঘ ইতিহাস আর ঐতিহ্য থাকলেও স্বাধীনতার আগে থেকেই জনপদের মানুষ রয়েছে চরম অবহেলা আর বঞ্চনার মধ্যে।
একাত্তরে ডামাডোলের মধ্যেই সেখানে প্রতিষ্ঠিত হয় কলাগাছি সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয় ও কলাগাছি সরকারি প্রাথমিক বিদ্যালয় । পূজা অর্চনার জন্য আগেই ছিল একটি সর্বজনিন দূর্গা মন্দির, কালি মন্দির, হরিচাঁদ ও গুরুচাঁদ মন্দির । বিস্তীর্ণ অঞ্চলের বসবাসকারী হাজার হাজার মানুষের যাতায়াতের একমাত্র দুলয়া-শালিখা রাস্তার মাত্র দুই কিলোমিটার এলাকা যেন কাল হয়ে দাঁড়িয়েছে। ৮ কিলোমিটার রাস্তার দু’পাশে প্রায় ৬ কিলোমিটার পিচ ঢালাই হলেও বাদ রয়ে গেছে মাঝের ২ কিলোমিটার সড়ক।
রাস্তাটির দুই প্রান্তে পাকা রাস্তা সংযুক্ত থাকলেও অভিভাবকহীন এই সামান্য রাস্তাটির ভাগ্য বদলে দেওয়ার মতো নেই কারো কোন মাথাব্যাথা। ভাঙ্গা চোরা ও বড় বড় গর্তে ভরা এই রাস্তাটি যেন কয়েকটি গ্রামের মানুষের জন্য অভিশাপে পরিনত হয়েছে। আগাগোড়া রাস্তাটিতে বড় বড় গর্ত সৃষ্টি হওয়ায় সাইকেল, মোটর সাইকেল,ভ্যান, ইজিবাইক, নছিমন সহ বিভিন্ন মালবাহী গাড়ি প্রতিনিয়ত দুর্ঘটনার শিকার হচ্ছে।
এলাকাবাসির ক্ষোভ, চারিদিকে এতো রাস্তাঘাট তৈরি হচ্ছে, অথচ এই এলাকার সবচেয়ে গুরুত্বপুর্ন এই রাস্তাটির দিকে কোন জন-প্রতিনিধির নজর নেই। চরম ভোগান্তি হতে রেহায় পেতে রাস্তাটি দ্রুত নির্মানের জন্য জন-প্রতিনিধি সহ কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগী এলাকাবাসি। এ ব্যাপারে এলাকাবাসী স্থানীয় সংসদ সদস্যসহ সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জরুরি হস্তক্ষেপ কামনা করেছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।