ঢাকাবৃহস্পতিবার , ১৬ ডিসেম্বর ২০২১
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

দর্শনা ছটাঙ্গার মাঠে অবৈধভাবে বালু ও মাটি উত্তোলন, ১ লাখ টাকা জরিমানা

মানবতা ডেস্ক নিউজ
ডিসেম্বর ১৬, ২০২১ ৮:২০ পূর্বাহ্ণ
Link Copied!

দর্শনা ছটাঙ্গার মাঠে অবৈধভাবে বালু ও মাটি উত্তোলনের ঘাটিতে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়েছে। এ অভিযানে অবৈধভাবে বালু ও মাটি উত্তোলন এবং বিক্রির অপরাধে এক ব্যবসায়ীকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

গতকাল বুধবার দুপুরে দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুদীপ্ত কুমার সিংহ দর্শনা দক্ষিণ চাঁদপুর গ্রামের ছটাঙ্গার মাঠে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, দর্শনাসহ উপজেলার বিভিন্ন স্থানে দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার তাসলিমা আক্তারের নিকট নিয়ম বহির্ভূতভাবে মাটিকাটা ও পরিবহন চলার অভিযোগ আসে।

এ অভিযোগের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসারের নের্তৃত্বে গতকাল বুধবার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুদীপ্ত কুমার সিংহ উপজেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করেন। দামুড়হুদা উপজেলার দর্শনা পৌর এলাকার দক্ষিণ চাঁদপুর গ্রামের ছটাঙ্গার মাঠে ৮ বিঘা জমিতে ২০-২৫ ফুট গভীর করে মাটি ও বালু বিক্রি করছে, পাড়, রাস্তা নাই বললেই চলে এমন অভিযোগে অভিযান পরিচালনা করা হয়।

এ অভিযানে বালু উত্তোলনের স্থান থেকে পাঁচজনকে আটক হয়। কিন্তু জমির মালিক মাটি কাটার সপক্ষে কোনো অনুমতিপত্র বা কাগজ দেখাতে না পারায় মালিক দর্শনা দক্ষিণ চাঁদপুর গ্রামের সিরাজুল ইসলামের ছেলে আনোয়ার হোসেনকে ১ লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে ২ মাসের কারাদণ্ড দেওয়া হয়। বাকি চারজনের মধ্যে শ্রমিক ও ২জন গাড়ি চালকের বৈধ কাগজপত্র দেখে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।

এসময় মোবাইল কোর্টে  দণ্ডিত আসামি আদালতে অর্থদণ্ড পরিশোধ করে কারাদণ্ড থেকে মুক্ত হন। অভিযান পরিচালনায় ভ্রাম্যমাণ আদালতকে সহায়তা করেন দর্শনা থানার এসআই আহমেদ হোসেনসহ সঙ্গীয় ফোর্স।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।