ঢাকাবুধবার , ১ ডিসেম্বর ২০২১
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

দামুড়হুদায় কৃষকদের নিকট থেকে ধান ক্রয়ের লটারী ও চাল ক্রয়ের উদ্বোধন করা হয়েছে

দামুড়হুদা অফিস
ডিসেম্বর ১, ২০২১ ৭:২২ পূর্বাহ্ণ
Link Copied!

দামুড়হুদায় সরকারী খাদ্য গুদামে চাষীদের নিকট থেকে সরকারী ভাবে আমন ধান সংগ্রহের লটারী ও চাল ক্রয়ের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ৯ টার দিকে উপজেলা পরিষদ সভাকক্ষে ধান ক্রয়ের লটারী করা হয়।দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার তাছলিমা আক্তারের সভাপতিত্বে ধান ক্রয়ের লটারীর সময় উপস্থিত ছিলেন,উপলো খাদ্য নিন্ত্রক অফিসার দেলুয়ার হোসেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিধ মনিরুজ্জামান,প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মশিউর রহমান,উপজেলা প্রকৌশলী খালিদ হাসান, উপ-খাদ্য পরিদর্শক সামসুল হকসহ উপজেলা বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কৃষক বৃন্দু। এবার আমন মৌসুমে ২৭টাকা কেজি দরে কৃষকদের নিকট থেকে ৪৪১ মেট্রিকঁটন ধান ক্রয় করা হবে বলে খাদ্য নিন্ত্রক অফিসার দেলুয়ার হোসেন জানান।

এরপর উপজেলার খাদ্য গুদামে চাল ক্রয়ের উদ্বোধন করা হয়। দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার তাছলিমা আক্তার প্রধান অতিথী হিসাবে উপস্থিত থেকে দর্শনা খাদ্য গুদামে চাল ক্রয়ের উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন,সহকারী উপ খাদ্য পরিদর্শক আশরাফুজ্জামান,গুদাম কর্মকর্তা আবু ছালেহ আল-মামুনসহ সংশ্লিষ্ট কর্মকর্তা কর্মচারী সহ চাল সরবরাকারী মিলারগণ।

এবার উপজেলায় ৩০২ মেট্রিকঁটন চাল ক্রয় করা হবে বলে জানান খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা।

এসময় প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার তাছলিমা আক্তার বলেন, ‘সরকারি বিধি মোতাবেক কৃষক ও মিলাররা যেন খাদ্য গুদামে ধান-চাল সরবরাহ করেন। দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে মধ্যম কাতারে নিয়ে গেছেন।এখন প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহারের মাধ্যমে ধান-চালের গুণগত মান ধরে রাখতে হবে। এখানে কোন রকম অনিয়ম মেনে নেওয়া হবেনা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।