ঢাকাশনিবার , ৪ ডিসেম্বর ২০২১
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

নওগাঁর দুবলহাটিতে বিদায়ী ইউপি মেম্বার এর পরিবারের উপর হামলা: দোকান ঘর ভাংচুর-লুটপাট

নাদিম আহমেদ অনিক,স্টাফ রিপোর্টার
ডিসেম্বর ৪, ২০২১ ৩:২০ অপরাহ্ণ
Link Copied!

নওগাঁ সদর উপজেলার ৬নং দুবলহাটি ইউনিয়নের সদ্য বিদায়ী  ৯নং ওয়ার্ডের ৩ বারের নির্বাচিত মেম্বার ও নওগাঁ সদর উপজেলা কৃষকলীগ’র সাংগঠনিক সম্পাদক মোঃ আব্দুর রহমান এর নির্বাচনী বিষয়কে কেন্দ্র করে তার পরিবার বর্গের দোকান ঘর ভাংচুর-লুটপাট ও মারপিটের এর অভিযোগ পাওয়া গেছে।
উক্ত বিষয়ে আব্দুর রহমান বাদী হয়ে গত ২৩ নভেম্বর ২১ ইং (মঙ্গলবার) নওগাঁ আদালতে একটি মামলা দায়ের করেন।
স্থানীয় সূত্রে জানা যায়, নওগাঁ সদর উপজেলার ৬ নং দুবলহাটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৩ বারের নির্বাচিত হওয়া ৯নং ওয়ার্ড মেম্বার মোঃ আব্দুর রহমান বৈদ্যুতিক পাখা প্রতিক নিয়ে  পূর্বের ন্যায় এবারও শান্তিপূর্ণভাবে নির্বাচনী প্রচারনা চালিয়ে যাচ্ছিলেন। তবে তার প্রতিদ্বন্দ্বী ফুটবল মার্কা প্রতিক নিয়ে নির্বাচনে অংশগ্রহন করা মোঃ আব্দুর রাজ্জাকগণ বেআইনী জনতায় দলবদ্ধ হয়ে তার প্রচার কর্মীদের মারপিট ও প্রাণনাশের হুমকি দিয়ে বাঁধা সৃষ্টি করে। যার পরিপেক্ষিতে আব্দুর রাজ্জাক এর বিরুদ্ধে গত ০৭/১১/২১ ইং তারিখে ‘নির্বাচনী প্রচার ও প্রচারণা প্রতিবন্ধকতা প্রসঙ্গে’ নওগাঁ সদর থানা ও নওগাঁ জেলা নির্বাচন অফিসে একটি লিখিত অভিযোগ দায়ের করেন আব্দুর রহমান।
পরবর্তীতে গত ১৩ নভেম্বর ইউনিয়নের শশীধরপুর মসজীদের সামনে আব্দুর রহমানের পরিবার বর্গের দোকান ঘর ভাংচুর, লুটপাট ও মারপিট করে গুরুতর জখম এবং তারপরে আব্দুর রহমান এর বিহাই মোঃ উলচান এর বাড়িতে অবৈধ ভাবে প্রবেশ করে মোছাঃ ছালমা বিবি ও মোছাঃ সাবানা কে এলোপাথারীভাবে মারপিট করে তাদেরও গুরুত্বর জখম এবং অবশেষে প্রতিবেশী মোঃ আব্দুল এর বাড়িতে ভাংচুরের ঘটনা ঘটায় অবৈধ দলবদ্ধ সন্ত্রাসী।
যার পরিপেক্ষিতে বিদায়ী মেম্বার আব্দুর রহমান বাদী হয়ে গত ২৩/১১/২০২১ ইং তারিখে নওগাঁ মোকাম ১নং আমলী আদালতে  ১।মোঃ কায়েম উদ্দিন (৫৮) পিতা- মৃত উলি চুতার, ২। মোঃ জালাল হোসেন (৪৪) পিতা  মৃত- কবির উদ্দিন, ৩। মোঃ আশরাফুল (৪৮) পিতা মৃত- মাবুদ আলী, ৪।মোঃ আব্দুর রাজ্জাক (৪২) পিতা-মৃত মাবুদ আলী, ৫।মোঃ ওয়েজ উদ্দীন (৫১) পিতা-মৃত আব্দুর রহমান ৬।মোঃ লুৎফর (৫০) পিতা-মৃত কবির উদ্দিন, ৭।মোঃ আসাদুল (৪০) পিতা-মোঃ মফিজ উদ্দিন, ৮। মোঃ দুলাল (৪২) পিতা-মৃত শমসের আলী সর্ব সাং- কালিপুর, পোষ্ট-দুবলহাটী, থানা ও জেলা- নওগাঁগণ এর  বিরুদ্ধে দুইটি ঘটনার বর্ণনায় একটি সি.আর মামলা দায়ের করেন। যার সি.আর মামলা নং-৮২৬/২১ (নওগাঁ)।
মামলা সূত্রে জানা যায়, গত ০৮/১১/২০২১ ইং (সোমবার) আব্দুর রহমার তার নির্বাচনী প্রচারণার সময় রাত্রি ৯ ঘটিকা নওগাঁ সদর মডেল থানাধীন গোবরচাপা গ্রামের গোপালের মোড়ে বর্ণীত ১-৮ নং আসামীগণ বিভিন্ন ধরণের অস্ত্র সহ আব্দুর রহমান সহ তার প্রচার কর্মীদের বাধা দেয় এবং নির্বাচনী প্রচারণা চালাইতে নিষেধ করে।
২য় ঘটনার দিন, নওগাঁ সদর মডেল থানাধীন শশীধরপুর মসজিদের সামনে উল্লেখ্য ১-৮ নং আসামিগন গত ১৩/১১/২১ইং (শনিবার) রাত্রী ৯:৩০ ঘটিকার সময় বে-আইনী জনতায় দলবদ্ধ হয়ে হাতে লাঠি-সোঠা, হাসুয়া, লোহার রড ইত্যাদি নিয়ে নির্বাচনী বিষয়কে কেন্দ্র করে পূর্ব শত্রুতার জেরে আব্দুর রহমানের ভাতিজা মোঃ রবিউল ইসলাম, মোঃ মিলন,  মোঃ আব্দুল আজিজ, মোঃ আশরাফুল ইসলাম ও মোঃ জালাল এর দোকান ঘর ভাংচুর করে ২,০০,০০০ (দুই লক্ষ) টাকার ক্ষতি সাধন করে এবং কম্পিউটার সেট যার মূল্য ৫০,০০০ (৫০ হাজার) টাকা চুরি করে নিয়ে যায়। উক্ত সময়ে আব্দুর রহমানের ভাতিজা মোঃ জালাল ও মোঃ মানিক তাদের বাধা দিতে গেলে আসামীগণ তাদের হত্যার উদ্দেশ্যে এলোপাথারীভাবে মারপিট করে, যাতে শরীরের বিভিন্ন অংশে গুরুতর রক্তাক্ত জখম হয়।
পরবর্তীতে আব্দুর রহমান এর বিহাই মোঃ উলচান এর বাড়িতে আসামীগন প্রবেশ করে মোছাঃ ছালমা বিবি ও মোছাঃ সাবানা কে এলোপাথারীভাবে মারপিট করে তাদের গুরুত্বর জখম করে ও প্রতিবেশী মোঃ আব্দুল এর বসতবাড়িতে ভাংচুর করে ৫০,০০০ (৫০ হাজার) টাকা ক্ষতি সাধন করে।
আহতদের পরে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করে চিকিৎসার ব্যাবস্থা নিশ্চিত করা হয়।
এ বিষয়ে বিদায়ী ইউপি মেম্বার আব্দুর রহমান প্রতিবেদককে বলেন, আমি মানুষের জন্য ও আমার দল আওয়ামীলীগের জন্য কাজ করছি এবং ভবিষ্যৎ এ করে যাবো। আমার নির্বাচনী প্রচারণায় আমার প্রতিদ্বন্দ্ধী মোঃ আব্দুর রাজ্জাক ও তার দলবল নানান ভাবে বাধা প্রদান সহ আমার পক্ষে প্রচার কর্মীদের নানানভাবে মারপিট করেছে। এ বিষয়ে আমি নওগাঁ সদর থানায় লিখিত অভিযোগ করলে তারা বলে নির্বাচন অফিসারকে জানাতে, নির্বাচন অফিসারের কাছে লিখিত অভিযোগ করি।তকে কোন ফল না পাওয়াই অবশেষে আমি আদালতের মাধ্যমে মামলা করতে বাধ্য হয়েছি। আমি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করছি সঠিক বিচারের জন্য। এবং সুষ্ঠ তদন্ত করে অপরাধীদের আইনের আওতায় এনে সঠিক ব্যবস্থা গ্রহণ করার জন্য জন্য প্রশাসনের প্রতি অনুরোধ জানাচ্ছি।
এ বিষয়ে নওগাঁ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম জুয়েল বলেন, নির্বাচনী মাঠে বিশৃঙ্খলা রক্ষায় পুলিশ আইন অনুযায়ী যথাসাধ্য কাজ করেছে। মামলার বিষয়ে আদালতের নির্দেশক্রমে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।