ঢাকাবৃহস্পতিবার , ৩ মার্চ ২০২২
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

নওগাঁয় মাদ্রাসার টয়লেট থেকে নতুন শিক্ষাবর্ষের বই উদ্ধার

নাদিম আহমেদ অনিক
মার্চ ৩, ২০২২ ১:২৯ পূর্বাহ্ণ
Link Copied!

নওগাঁর মহাদেবপুরে মাদ্রাসার টয়লেট থেকে নতুন শিক্ষাবর্ষের বই উদ্ধার করেছেন এনএসআই সদস্যরা।

মঙ্গলবার (১ মার্চ) বিকেলে এনএসআইর গোপন তথ্যের ভিত্তিতে উপজেলা সফাপুর ইউনিয়নের বিনোদপুর দাখিল মাদরাসার টয়লেটের ছাদ থেকে এসব বই উদ্ধার করা হয়।
বুধবার (২ মার্চ) সকালে এনএসআই থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, নওগাঁর মহাদেবপুরে ওই মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বিতরণের জন্য সরকারি বই বাহিরে বিক্রয়ের উদ্দেশ্যে টয়লেটের ছাদে লুকিয়ে রাখা হয় । উক্ত মাদ্রাসায় কোন ছাত্র/ছাত্রী নেই কাগজে কলমে নাম দিয়ে তার সরকারি সকল সুযোগ সুবিধা নিতো। পরে বিষয়টি মহাদেবপুর উপজেলা নির্বাহী অফিসারকে জানালে তাৎক্ষণিক উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. হাবিবুর রহমান ও মহাদেবপুর উপজেলা শিক্ষা একাডেমিক সুপারভাইজার মো. ফরিদুল ইসলামকে মাদ্রাসা পরিদর্শনের নির্দেশ দেয়। পরে তারা মাদরাসা থেকে মাদরাসার শিক্ষক ও আশপাশের লোকজনের সামনে মাদরাসার টয়লেটের ছাদ থেকে অসৎ উদ্দেশ্যে মজুদ রাখা বইগুলো উদ্ধার করে।
মহাদেবপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ হাবিবুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ষষ্ঠ শ্রেণি থেকে দশম শ্রেণী পর্যন্ত পাঠ্য বই শিক্ষা অফিস থেকে গ্রহণ করলেও ওই মাদরাসার সুপার কোন ছাত্র-ছাত্রীর নামে হাজিরা খাতা দেখাতে পারেনি এবং প্রথম শ্রেণি থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত ৯ জন শিক্ষার্থীকে বই বিতরণের কথা বললেও কাগজ-কলমে তার সত্যতা পাওয়া যায়নি।
তিনি আরও বলেন, এ বিষয়ে মাদরাসার সুপার ও সহ-সুপারের বিরুদ্ধে সরকারি পাঠ্যপুস্তক শিক্ষার্থীদের মাঝে বিতরণ না করার অপরাধে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।