ঢাকাবৃহস্পতিবার , ৯ ডিসেম্বর ২০২১
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

নওগাঁয় সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

নাদিম আহমেদ অনিক
ডিসেম্বর ৯, ২০২১ ৮:০৩ পূর্বাহ্ণ
Link Copied!

নওগাঁর পত্নীতলা উপজেলার সদর ইউনিয়ন ও মাটিন্দর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী (নৌকা প্রতীক) পরিবর্তনের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে দলটির একাংশ। সোমবার (৬ ডিসেম্বর) দুপুরে উপজেলার নজিপুর পৌরসভার জিরো পয়েন্ট এলাকায় সড়কের পৃথক ব্যানারে পত্নীতলা সদর ও মাটিন্দর ইউনিয়ন আওয়ামী লীগের একাংশের নেতাকর্মী এই কর্মসূচি পালন করে। এসময় মানবন্ধনের সংবাদ সংগ্রহ করতে গেলে হামলার স্বীকার হয় দৈনিক প্রত্যাশা প্রতিদিনের পত্নীতলা উপজেলা প্রতিনিধি মিলটান হোসেন।

এ ঘটনায় ভুক্তভোগী ০৭-১২-২১ (মঙ্গলবার) বেলা ১২টায় বাদী হয়ে ৭জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ২৫/৩০ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন।

এজাহার সূত্রে জানা যায়, আওয়ামীলীগের হাই কমান্ডকে অমান্য করে নৌকার মনোয়ন পেতে মানববন্ধন করে আসামীরা । এসময় মানববন্ধনের সংবাদ সংগ্রহে গেলে আসামীরা ক্ষিপ্ত হয়ে তাকে মোটর সাইকেল থেকে টেনে হিঁচড়ে নামিয়ে এলোপাথারি কিল ঘুষী মেরে গুরুতর জখম করে । এমনকি তাকে হত্যার উদ্দ্যেশে মাটিতে ফেলে শ্বাসরোধ করার চেষ্টা করে। এসময় স্থানীয় ও সংবাদকর্মীরা উদ্ধার করে উপজেলা হাসপাতালে ভর্তি করে। ঘটনার পর পর পুরো নওগাঁ জেলা সংবাদ কর্মীরা ক্ষোভে প্রকাশ করেন। এ ঘটনায় ভুক্তভোগী মিল্টন হোসেন থানায় সদর ইউনিয়ন এর সম্ভপুর গ্রামের মৃত ওছু মেম্বারের ছেলে  ওবাইদুল ইসলাম স্বপনকে (৪৫) প্রধান আসামী করে ৭জনের নাম উল্লেখ করে মামলা করেন। মামলার অন্য আসামীরা হলেন, কাঁটাবাড়ি গ্রামের আনারুল ইসলামের ছেলে মোরশেদ হোসেন ( ৩০), একই গ্রামের মহব্বত হোসেন ( ৩১), কাঁটাবাড়ি গ্রামের মৃত কলিম উদ্দিন এর ছেলে আবুল কাশেম ( ৫০), একই গ্রামের মৃত আমজাদ আলীর ছেলে আব্বাস আলী ( ৪০), একই গ্রামের আনারুল ইসলামের ছেলে মুরসালিম হোসেন ( ৩৪) এবং  হাড়পুর গ্রামের মৃত এজাবুল ইসলাম এর ছেলে আবু তাহের ( ৪২)

অন্যদিকে এ ঘটনার প্রতিবাদে ০৭ ডিসেম্বর মঙ্গলবার বিকেল ৪টায় নজিপুর সদর নৌকা চত্বরে পত্নীতলা উপজেলা ও নওগাঁ জেলা সাংবাদিক মহলের ব্যানারে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। স্থানীয় সাংবাদিক মাহমুদুন্নবীর সঞ্চালনায় বক্তব্য রাখেন বিএমএসএফ’র আঞ্চলিক মুখপাত্র ও আইন সহায়তা কেন্দ্র (আসক) এর রাজশাহী বিভাগীয় সহকারী পরিচালক সাংবাদিক ও সংগঠক রুবাইত হাসান, নজিপুর প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম, ধামুইরহাট সিনিয়র সাংবাদিক নেতা এম এ মালেক , ধামুরহাট মডেল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রেজওয়ান আলম, বিডিসি ক্রাইম পত্রিকার প্রতিষ্ঠাতা শহিদুল ইসলাম, বদলগাছী সাংবাদিক সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক মুজাহিদুল ইসলাম, সাপাহার প্রেন্সক্লাবের সাধারণ সম্পাদক হাফিজুল হকসহ প্রমুখ বক্তব্য রাখেন।

মাবনবন্ধনে বক্তরা, সাংবাদিক মিলটন হোসেন এর উপর হামলার ঘটনায় গভীর ও সুষ্ঠু তদন্তের মাধ্যমে যত দ্রুত সম্ভব হামরাকারী আসামীদের আইনের আওতায় আনার জোর দাবি জানান। মানববন্ধনে পত্নীতলা উপজেলা ও জেলার বিভিন্ন উপজেলার অর্ধশত সাংবাদিক  অংশগ্রহণ করেন। মানববন্ধন শেষে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে পত্নীতলা উপজেলা নির্বাহী অফিসার লিটন সরকার ও থানার অফিসার ইনচার্জ শামসুল আলম বরাবর স্মারকলিপি প্রদান করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।