ঢাকাবৃহস্পতিবার , ১৭ ফেব্রুয়ারি ২০২২
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

নবাবগঞ্জে পুকুর খননের সময় কোটি টাকার কষ্টিপাথরের মূর্তি উদ্ধার

গোলাম রব্বানী হিলি প্রতিনিধি
ফেব্রুয়ারি ১৭, ২০২২ ১১:৩৫ পূর্বাহ্ণ
Link Copied!


দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলায় পুকুর খননের সময় কোটি টাকা মূল্যের কষ্টিপাথরের একটি মূর্তি উদ্ধার করা হয়েছে। যার ওজন প্রায় ৯ দশমিক ৪ কেজি।

নবাবগঞ্জ থানা পুলিশের দেওয়া এক প্রেস ব্রিফিংয়ে বলা হয়, বুধবার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলার কুশদহ ইউনিয়নের দেবীপুর কচুয়া গ্রামের পূর্বপার্শ্বে ডুমুরের দাঙ্গায় পুকুর খননের সময় মূর্তিটি উদ্ধার করা হয়েছে।

স্থানীয়রা জানান, বুধবার বিকেলে আব্দুল আউয়ালের ঢালু জমিতে বালু উত্তোলন করা হচ্ছিল। এ সময় পরিত্যক্ত অবস্থায় একটি কালো রঙের কষ্টি পাথরের খোদাই করা মূর্তি দেখতে পান শ্রমিকরা ।

পরবর্তীতে বিষয়টি পুকুরের মালিক নবাবগঞ্জ থানা পুলিশকে অবহিত করেন। পরে পুলিশের একটি টিম ঘটনাস্থলে উপস্থিত হয়ে এই কষ্টি পাথরের মূর্তিটি উদ্ধার করেন।

নবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস ওয়াহিদ বলেন, বুধবার বিকেলে মোবাইলের মাধ্যমে খবর পাই উপজেলার কুশদহ ইউনিয়নের দেবীপুর গ্রামে পুকুর খননের সময় একটি মূর্তি পাওয়া গেছে। এমন সংবাদের ভিত্তিতে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। উদ্ধারকৃত মূর্তিটির ওজন প্রায় ৯ দশমিক ৪ কেজি। যার বাজারমূল্য আনুমানিক ১ কোটি টাকা। জব্দকৃত কষ্টিপাথরের মূর্তিটির বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।