সোমবার, আগস্ট ২, ২০২১
Homeদেশজুড়েখুলনা বিভাগনা ফেরার দেশে চলে গেলন ঝিনাইদহে জামায়াতের সাবেক সেক্রেটারী নূর মোহাম্মদ

না ফেরার দেশে চলে গেলন ঝিনাইদহে জামায়াতের সাবেক সেক্রেটারী নূর মোহাম্মদ

ঝিনাইদহ জেলা জামায়াতে ইসলামীর সাবেক জেলা সেক্রেটারী নূর মোহাম্মদ শনিবার রাত দেড়টার সময় ঝিনাইদহ সদর হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন)।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য অধ্যক্ষ নূরমোহাম্মদ ঝিনাইদহ জেলার হরিনাকুন্ডু উপজেলার কাপাসহাটিয়া ইউনিয়নের কাপাসহাটিয়া গ্রামের মৃত নিয়ামত আলীর ছেলে। তিনি ছাত্র জীবনে ইসলামী ছাত্র মিশনের সেক্রেটারী জেনারেল হিসেবে দায়িত্ব পালন করেন। ছাত্র জীবন শেষে ১৯৭৮সালে তিনি জামায়াতে ইসলামীতে যোগ দেন। পরে বিভিন্ন সময়ে ঝিনাইদহ জেলা জামায়াতে ইসলামীর সেক্রেটারী ও নায়েবে আমীরের দায়িত্ব পালন করেন।

দীর্ঘ রাজনৈতিক জীবনে তিনি বেশ কয়েকবার কারাবরণ করেছেন। বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথেও জড়িত ছিলেন। কর্মজীবনে তিনি ঝিনাইদহ আলহেরা ইসলামী ইনসস্টিউটের অধ্যক্ষ হিসেবে কর্মরত ছিলেন। এছাড়া তিনি ফরিদপুরের একটি শিক্ষা প্রতিষ্ঠানেরও অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন।

জনপ্রিয় এই রাজনীতিক ১৯৮৮ সালে ঝিনাইদহ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

পরিবার সূত্রে জানা যায়, অধ্যক্ষ নূর মোহম্মদ ঠান্ডা-জ্বরে আক্রান্ত হয়ে ঝিনাইদহ শহরের চাকলা পাড়ায় নিজ বাসভবনে চিকিৎসা নিচ্ছিলেন। এক পর্যায়ে শ্বাস কষ্ট শুরু হওয়ায় ৮জুলাই তাকে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়। শনিবার রাত দেড়টার সময় চিকিৎসাধীন অবস্থায় করোনা উপসর্গ নিয়ে তিনি মৃত্যুবরণ করেন।

মৃত্যুকালে তিনি দুই ছেলে মোজাহিদ (৪০) ও বায়েজিদ (৩৪)(দক্ষিণ আফ্রিকাতে আছেন) এবং এক মেয়ে (লন্ডনে আছেন)সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। তার স্ত্রী বেশ কয়েক বছর আগে মারা গেছেন।

শনিবার সকাল ১১টার সময় ঝিনাইদহ সিদ্দিকীয় কামীল মাদরাসা প্রাঙ্গনে জানাযা শেষে ঝিনাইদহ কেন্দ্রীয় গোরস্থানে তাকে দাফন কাজ সম্পূর্ণ করা হয়েছে।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ঝিনাইদহ জেলা জামায়াতে ইসলামীর আমীর আলী আজম মোহাম্মদ আবু বকর ও সেক্রেটারি মোঃ আব্দুল আলীমসহ ৩ নং সাগান্না ইউনিয়ন জামায়াতে আমীর মাওলানা মোহাম্মদ একরামুল ইসলাম ও সাধারণ সম্পাদক এ্যাডঃ আকরামুল কবির।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments