1. manobatatelevision@gmail.com : Salekin Mia : Salekin Mia Sagor
  2. chuadangatimes24@gmail.com : Manobata Television : Manobata Television
পশ্চিমবঙ্গে ফের ক্ষমতার মসনদে বসছেন দিদি » Manobata Television: Bangla online Tv
ঢাকা আজ-মঙ্গলবার,১৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ,৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ,বিকাল ৪:৪৭,গ্রীষ্মকাল
সর্বশেষ প্রকাশিত
বাংলাদেশ হকি ফেডারেশনের সাবেক সাধারণ সম্পাদক শামসুল বারী আর নেই তিন মাসের মধ্যে পুরো স্বাস্থ্য মন্ত্রণালয় দুর্নীতিমুক্ত করার চ্যালেঞ্জ করলেন গোলাম রাব্বানী ইসরাইলকে ৭৪ কোটি ডলারের নিখুঁত অস্ত্র দিচ্ছে আমেরিকা তাপমাত্রা বাড়বে, ঝড়-বৃষ্টিও হবে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংবাদ সম্মেলন বয়কট করেছেন সাংবাদিকরা স্বাস্থ্যমন্ত্রী ও সচিবের পদত্যাগ দাবি মির্জা ফখরুলের ফিলিস্তিন ইস্যুতে যুক্তরাষ্ট্রের নিন্দা জানাল ইরান রোজিনা কারাগারে, জামিন শুনানি বৃহস্পতিবার সাংবাদিক রোজিনার বিরুদ্ধে যে অভিযোগ মন্ত্রণালয়ের রোজিনার গলা চেপে ধরা কর্মকর্তার বিরুদ্ধে হত্যাচেষ্টা মামলার প্রস্তুতি ‘স্বাস্থ্য খাতে দুর্নীতিগ্রস্ত মানুষগুলোই আমাদের মৃত্যু নিশ্চিত করছে’ সাংবাদিক রোজিনার রিমান্ড আবেদন খারিজ ফি’লি’স্তিনিদের সম’র্থনে দলে দলে ই’স’রায়েল ঢুকছে লেবানন, জর্ডান ও সিরিয়ার মানুষ ধর্ষণে জন্ম সন্তানকে হত্যাচেষ্টা, ভয়ে বাড়িছাড়া ধর্ষিতা এবারের মিস ইউনিভার্স মেক্সিকান সুন্দরী পাল্টা মামলার ঘোষণা রোজিনার পরিবারের অমানুষ’ সিনেমার টাইটেল গান থেকে বাদ পড়লেন নোবেল সাবেক স্বামীর হাতে বেদম প্রহারে আহত বর্তমান স্বামী ও স্ত্রী দামুড়হুদায় সরকারী গৃহ নির্মাণাধীন ঘর পরিদর্শনে করলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার আব্দুর রশিদ হামাসের বিজয়ের সম্ভাবনা তৈরি হয়েছে
পশ্চিমবঙ্গে ফের ক্ষমতার মসনদে বসছেন দিদি

পশ্চিমবঙ্গে ফের ক্ষমতার মসনদে বসছেন দিদি

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত শুক্রবার, ৩০ এপ্রিল, ২০২১, ১২:২০: অপরাহ্ণ
  • ৪৬ বার দেখা
Manobata Tv m tvnews.com Mamata PBA

ভারতে করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করছে। প্রতিদিনই ব্যাপক হারে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এর মধ্যেই মধ্যেই বৃহস্পতিবার ভারতের পশ্চিমবঙ্গ রাজ্য বিধানসভা নির্বাচনের সব ধাপের ভোটযুদ্ধ শেষ হয়েছে। নির্বাচন শেষ হওয়ার পরই বুথফেরত জরিপ আসতে শুরু করেছে। এতে তৃতীয়বারের মতো মমতার ক্ষমতায় আসার আভাস মিলছে।
ভোট শেষ হওয়ার পরই নয়াদিল্লিভিত্তিক ভারতীয় টেলিভিশন এনডিটিভির বুথফেরত জরিপে দেখা যাচ্ছে যে, পশ্চিমবঙ্গের ২৯৪টি আসনের মধ্যে বর্তমান মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় নেতৃত্বাধীন তৃণমূল কংগ্রেস এবারের বিধানসভা নির্বাচনে ১৫৬টি আসনে জয় পেতে যাচ্ছে।

পশ্চিমবঙ্গে এতদিন জনপ্রিয় না হলেও এবারের নির্বাচনে ভারতের কেন্দ্র সরকারে ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টি বিজেপি তাদের আসনসংখ্যা বাড়িয়েছে। জরিপ অনুযায়ী ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নেতৃত্বাধীন দলটি এবার ১২১টি আসনে পেতে যাচ্ছে জয়।

কলকাতার দৈনিক আনন্দবাজার পত্রিকার (এবিপি) জরিপেও আবারো তৃণমূল কংগ্রেসের পশ্চিমবঙ্গে সরকার গড়ার আভাস পাওয়া যাচ্ছে। এবিপির জরিপ অনুযায়ী তৃণমূলের ভোটের হার হতে পারে ৪২ শতাংশ। আসন পেতে পারে ১৫২ থেকে ১৬৪টি।

এই জরিপে দেখা যাচ্ছে, পশ্চিমবঙ্গে এবারের বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের নিকট প্রতিদ্বন্দ্বী বিজেপি ১০৯ থেকে ১২১ আসন পেতে পারে। বামজোট পেতে পারে ১৪ থেকে ২৫টি আসন। আর দুজন প্রার্থীর মৃত্যু হওয়ায় দুই আসনে ভোট পরে হবে।

তৃণমূলের জয়ের ইঙ্গিত পাওয়া যাচ্ছে আরেক সংবাদমাধ্যম টাইমস নাওয়ের বুথফেরত জরিপেও। টাইমস নাও-সি ভোটারের সমীক্ষা অনুযায়ী তৃণমূল পেতে পারে ১৫৮টি আসন, বিজেপি ১১৫টি আসন এবং বামজোট পেতে পারে ১৯টি আসন।

এদিকে, এবিপি-সিএনএক্সের বুথফেরত সমীক্ষায় ইঙ্গিত, তৃণমূল কংগ্রেস জয় পেতে পারে ১৫৭ থেকে ১৮৫ আসন। বিজেপি পেতে পারে ৯৬ থেকে ১২৫টি আসন। আর বামজোটের ৮ থেকে ১৬ আসনে জয়ের ইঙ্গিত দেওয়া হয়েছে ওই জরিপে।

সিএনএন নিউজ ১৮-এর বুথফেরত জরিপে দেখা যাচ্ছে, পশ্চিমবঙ্গে ক্ষমতায় আসতে চলেছে তৃণমূল। জরিপ অনুযায়ী তৃণমূল কংগ্রেস পেতে পারে ১৬২ আসন। বিজেপি পেতে পারে ১১৫ আসন। আর বামজোট মোটে ১৫ আসনে জয় পেতে পারে।

পি মার্কসের বুথফেরত জরিপে পাওয়া বিধানসভার ফলের যে ইঙ্গিত পাওয়া গিয়েছে এতে দেখা গেছে, তৃণমূল কংগ্রেসে ১৫২ থেকে ১৭২ আসন পেতে পারে। বিজেপি পেতে পারে ১১২ থেকে ১৩২ আসন। বামজোট ১০ থেকে ২০ আসন পেতে পারে।

তবে রিপাবলিকের বুথ ফেরত সমীক্ষায় অবশ্য হাড্ডাহাড্ডি লড়াইয়ের ইঙ্গিত দেয়া হয়েছে। তাদের বুথফেরত সমীক্ষায় দেখা যাচ্ছে, তৃণমূল ১২৮-১৪৮টি আসন পেতে পারে। বিজেপি পেতে পারে ১৩৮-১৪৮টি আসন। অন্যান্যরা ৬টি থেকে ৯টি আসন পেতে পারে।

তৃণমূলের হারের ইঙ্গিত দিয়েছে শুধু জন কি বাত। তাদের বুথফেরত সমীক্ষায় ইঙ্গিত দেয়া হয়েছে, এবারের এ বিধানসভা নির্বাচনে তৃণমূল পেতে পারে ১০৪ থেকে ১২১ আসন। বিজেপি পেতে পারে ১৬২ থেকে ১৮৫ আসন। জোট পেতে পারে ৩ থেকে ৯টি আসন।

শেয়ার করুন

[প্রিয় পাঠক, আপনিও মানবতা টেলিভিশনের অনলাইনে অংশ হয়ে উঠুন।আপনার চারপাশে ঘটে যাওয়া নানান ঘটনার খবর জানাতে পারেন এবং লাইফস্টাইল বিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-manobatatelevision@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।[বিদ্র: পরিচয় গোপন রাখার মত বিষয় হলে তা গোপন রাখা হবে]]
এই বিভাগের আরো

বিজ্ঞাপন

সেহরী ও ইফতারের সময়

সেহরির শেষ সময়ঃ ৩:৫৬ পূর্বাহ্ণ
ইফতারের শেষ সময়ঃ ৬:৪৩ অপরাহ্ণ
  • ফজর
  • যোহর
  • আসর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ভোর ৪:০১ পূর্বাহ্ণ
  • দুপুর ১২:০৪ অপরাহ্ণ
  • বিকাল ৪:৩৮ অপরাহ্ণ
  • সন্ধ্যা ৬:৪৩ অপরাহ্ণ
  • রাত ৮:০৬ অপরাহ্ণ
  • ভোর ৫:২২ পূর্বাহ্ণ

বিজ্ঞাপন

পুরানো সংবাদ পড়ুন

MonTueWedThuFriSatSun
     12
17181920212223
24252627282930
31      
1234567
891011121314
15161718192021
293031    
       
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031   
       

বিজ্ঞাপন

Advertaisement

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

Advertaisement

বিজ্ঞাপন

করোনা লাইভ আপডেট

বিজ্ঞাপন

আইপিএল ক্রিকেট লাইভ স্কোর

বিজ্ঞাপন

চুয়াডাঙ্গার আবহাওয়ার সংবাদ
চুয়াডাঙ্গার আবহাওয়া সংবাদ
২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত |গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদিত।
সাইট ডিজাইনার সালিকিন মিয়া সাগর-01867010788
আরো সংবাদ পড়ুন
প্রথম আলোর সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে যেসব নথি সরানোর অভিযোগ…