1. manobatatelevision@gmail.com : admin :
  2. chuadangatimes24@gmail.com : Manobata Television : Manobata Television
পশ্চিমবঙ্গে মমতা–মোদির সব জনসভা বাতিল » Manobata Television: Bangla online Tv
ঢাকা আজ-বৃহস্পতিবার,৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ,২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ,সকাল ৭:৩৭,গ্রীষ্মকাল
সর্বশেষ প্রকাশিত
যশোরের শার্শা থেকে ০৪ কেজি গাঁজা সহ মহিলা আটক নোয়াখালী পৌর মেয়র সোহেলের নিজ অর্থায়নে কোভিড আক্রান্ত রোগীদের জন্য অক্সিজেন ব্যাংক উদ্বোধন এবার দৈত্য হয়ে আসছে হিরো আলম দারাজের সাথে সোয়াপের চুক্তি স্বাক্ষর মেটলাইফ প্রিমিয়াম পেমেন্টের মাধ্যম হিসাবে যুক্ত হলো নগদ পাইকগাছায় মিষ্টি আলুর বাম্পার ফলনে কৃষকদের মুখে হাসি জীবননগরের ভ্রাম্যমান অভিযানে ৩টি প্রতিষ্ঠানকে ১০,০০০টাকা জরিমানা কাল থেকে গণপরিবহন চলবে হিলিতে বোর মৌসুমের ধান সংগ্রহে লটারির মাধ্যমে কৃষক নির্বাচন ঝিনাইদহে আম চাষে লোকসানের শঙ্কা হিলিতে শিশু ধর্ষনের অভিযোগে যুবক আটক দামুড়হুদায় বরাদ্দকৃত অর্থের চেক বিতরণ ও উপজেলা পর্যায়ে প্রশিক্ষণ প্রাপ্ত গরীব ও দুঃস্ত মহিলাদের মাঝে সেলাই মেশিন অনুষ্ঠানে এমপি টগর জেনে নিন হাঁপানির উপসর্গ ও সুস্থ থাকার উপায় চুয়াডাঙ্গায় “আল্লার দান-ই বাইক সেন্টার” উদ্বোধন সব হারালাম- হাফিজুর রহমান চরিত্র প্রধান ছবিতেই কাজ করতে চান আচল লকডাউন বাড়িয়ে প্রজ্ঞাপন জারি হেফাজতের আরও দুই নেতার বিরুদ্ধে মামলা দেশে ফিরলেন লিবিয়ায় আটকে পড়া ১৬০ বাংলাদেশি জি-গ্যাস ও এডিএ’র যৌথ উদ্যোগে মাইক্রো ওয়েব সিরিজ মিডলক্লাস দিনরাত্রি

পশ্চিমবঙ্গে মমতা–মোদির সব জনসভা বাতিল

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১, ০৪:১১: অপরাহ্ণ
  • ৪৮ বার দেখা
Manobata Tv m tvnews.com hhh image 1619171384

ভারতের একাধিক রাজ্যের মতো পশ্চিমবঙ্গে করোনার নজিরবিহীন সংক্রমণ শুরু হয়েছে। এ অবস্থায় নির্বাচন কমিশন নিষেধাজ্ঞা জারি করার পর রাজ্যে চলমান বিধানসভা নির্বাচনের সভা, মিছিল ও রোড শো বন্ধের ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যে একের পর এক করোনায় আক্রান্ত হচ্ছেন মন্ত্রী, রাজনীতিক, চলচ্চিত্র জগতের তারকা ও বিশিষ্টজনেরা।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো বলছে, করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণ এবং সভা-সমাবেশের ব্যাপারে নির্বাচন কমিশনের নির্দেশনা জারির পরই নির্বাচনি সভা ও কর্মসূচি বাতিল করেন মমতা। তবে ভার্চুয়ালি প্রচারের কাজ অব্যাহত রাখার কথা জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার বিকেলে করোনা পরিস্থিতি নিয়ে উচ্চপর্যায়ের বৈঠকের জন্য শুক্রবারের পূর্বনির্ধারিত পশ্চিমবঙ্গ সফর বাতিল করেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এর কিছুক্ষণ পরই নির্বাচনি সভা-সমাবেশের ওপর বিধিনিষেধ আরোপ করে নির্বাচন কমিশন।

কমিশনের নতুন ঘোষণা অনুযায়ী, আগামী দুই দফার ভোটের আগে সকল বড় জনসভা, রোড শো ও মিছিল করা যাবে না। সমাবেশে নিষেধাজ্ঞা না থাকলেও কোনও রাজনৈতিক দল ৫০০ জনের বেশি জমায়েত করতে পারবে না। বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা থেকেই এই নির্দেশনা কার্যকর হয়েছে।

এরপর টুইটে মমতা বলেন, ‘রাজ্য তথা দেশের কোভিড পরিস্থিতির দিকে নজর রেখে নির্বাচন কমিশন একটি নির্দেশ জারি করেছে। নির্বাচন কমিশনের নির্দেশ মেনে আমি আমার সকল পূর্ব নির্ধারিত জনসভা বাতিল করছি। আগামীতে ভার্চুয়াল প্ল্যাটফর্মেই জনসংযোগ করব আমরা। আমাদের ভার্চুয়াল সভার কর্মসূচি শীঘ্রই জানিয়ে দেওয়া হবে।’

পশ্চিমবঙ্গের সব প্রচার সভা বন্ধ করে মোদি বলেছেন, বিজেপি এবার ভার্চ্যুয়াল প্রচার চালাবে। আজ বিকেল ৫টায় মোদি পশ্চিমবঙ্গে নির্বাচন নিয়ে ভাষণ দেবেন দিল্লি থেকে। বিজেপি বলেছে, বাংলার ৫৬টি কেন্দ্রে মোদি ডিজিটাল প্রচার করবেন। আজ রাজ্যের ৪ জেলার ৫৬টি সভাস্থলে জায়ান্ট স্ক্রিনে মোদির ভাষণ প্রচারিত হবে।

এদিকে কলকাতা হাইকোর্ট বৃহস্পতিবার রাজ্যের করোনা পরিস্থিতিতে ভোট প্রক্রিয়া নিয়ে নির্বাচন কমিশনের গাফিলতিতে ভর্ৎসনা জানান। গতকালই নির্বাচন কমিশন রাজ্যের বাকি দুই দফার নির্বাচনে প্রচারের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে। আদালত বলেছেন, এখন থেকে আর রোড শো, মিছিল ও জনসভা করা যাবে না। ঘরোয়া সভা করলেও ৫০০–এর বেশি প্রতিনিধি যোগ দিতে পারবে না। সেই সভাও করতে হবে করোনার স্বাস্থ্য ও দূরত্ববিধি মেনে। এর আগে নির্বাচন কমিশন করোনার ভয়াবহতার কারণে নির্বাচনী প্রচার সন্ধ্যা ৭টা থেকে সকাল ১০টা পর্যন্ত না করার আদেশ দিয়েছিল।

পশ্চিমবঙ্গে করেনায় একের পর এক আক্রান্ত হচ্ছেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, মন্ত্রী ও বিশিষ্টজনেরা। গত দুই দিনের মধ্যে আক্রান্ত হয়েছেন রাজ্যের কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী, তৃণমূল নেত্রী মৌসুম বেনজির নূর, সিপিএম নেতা সুজন চক্রবর্তী, রাজ্যের বিদায়ী মন্ত্রী শশী পাঁজা, বিদায়ী মন্ত্রী সাধন পান্ডে, তৃণমূল নেতা মদন মিত্র, অভিনেতা জিৎ, শুভশ্রী, চৈতী ঘোষাল, নাট্যব্যক্তিত্ব কৌশিক সেন, ইন্দ্রানী দত্ত, ঋতব্রত মুখোপাধ্যায় প্রমুখ।

বৃহস্পতিবার রাতে রাজ্য স্বাস্থ্য দপ্তর থেকে সর্বশেষ স্বাস্থ্য বুলেটিনে জানানো হয়েছে, ২৪ ঘণ্টায় কলকাতাসহ পশ্চিমবঙ্গে আরও ৫৬ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৯৪৮ জন। এই খবরে আতঙ্ক ছড়িয়ে পড়েছে রাজ্যজুড়ে। কারণ, এখন পশ্চিমবঙ্গে চলছে নির্বাচনী মৌসুম। রাজ্যের ২৯৪ আসনের আট দফায় অনুষ্ঠেয় নির্বাচনের গতকাল পর্যন্ত ছয় দফা শেষ হয়েছে। ২৬ ও ২৯ এপ্রিল বাকি দুই দফার নির্বাচন হওয়ার কথা। এই দুই দফায় উত্তর ও দক্ষিণ কলকাতা, মালদহ, মুর্শিদাবাদ, পশ্চিম বর্ধমান, দক্ষিণ দিনাজপুর, বীরভূমের ৭১টি আসনের নির্বাচন বাকি।

শেয়ার করুন

[প্রিয় পাঠক, আপনিও মানবতা টেলিভিশনের অনলাইনে অংশ হয়ে উঠুন।আপনার চারপাশে ঘটে যাওয়া নানান ঘটনার খবর জানাতে পারেন এবং লাইফস্টাইল বিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-manobatatelevision@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।[বিদ্র: পরিচয় গোপন রাখার মত বিষয় হলে তা গোপন রাখা হবে]]
এই বিভাগের আরো

সেহরী ও ইফতারের সময়

সেহরির শেষ সময়ঃ ৪:০৩ পূর্বাহ্ণ
ইফতারের শেষ সময়ঃ ৬:৩৯ অপরাহ্ণ
  • ফজর
  • যোহর
  • আসর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ভোর ৪:০৮ পূর্বাহ্ণ
  • দুপুর ১২:০৫ অপরাহ্ণ
  • বিকাল ৪:৩৭ অপরাহ্ণ
  • সন্ধ্যা ৬:৩৯ অপরাহ্ণ
  • রাত ৭:৫৯ অপরাহ্ণ
  • ভোর ৫:২৭ পূর্বাহ্ণ

পুরানো সংবাদ পড়ুন

MonTueWedThuFriSatSun
     12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31      
1234567
891011121314
15161718192021
293031    
       
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031   
       

Advertaisement

Advertaisement

করোনা লাইভ আপডেট

আইপিএল ক্রিকেট লাইভ স্কোর

চুয়াডাঙ্গার আবহাওয়া সংবাদ
২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত |গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদিত।
সাইট ডিজাইনার সালিকিন মিয়া সাগর-01867010788