মঙ্গলবার, আগস্ট ৩, ২০২১
ঢাকা আজ-মঙ্গলবার; ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ; ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ;দুপুর ১২:৫০;বর্ষাকাল
Homeদেশজুড়েখুলনা বিভাগপাইকগাছার বিভিন্ন আশ্রয়ন প্রকল্প পরিদর্শন করলেন এডিসি মারুফ আলম

পাইকগাছার বিভিন্ন আশ্রয়ন প্রকল্প পরিদর্শন করলেন এডিসি মারুফ আলম

পাইকগাছায় বিভিন্ন আশ্রয়ন প্রকল্প পরিদর্শন করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মোঃ মারুফ আলম। তিনি শনিবার বিকালে উপজেলার চাঁদখালী ইউনিয়নের দেবদুয়ার, হরিঢালী ইউনিয়নের রহিমপুর ও গোলাবাটি এবং কপিলমুনি ইউনিয়নের কাশিমনগর আশ্রয়ন প্রকল্প পরিদর্শন করেন। পরিদর্শন কালে এডিসির সাথে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু, উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম খালিদ হোসেন সিদ্দিকী ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইমরুল কায়েস।

পরিদর্শন শেষে সাংবাদিকদের উদ্দেশ্যে এডিসি মারুফ আলম বলেন আমি কয়েকটি এলাকার আশ্রয়ন প্রকল্প পরিদর্শন করেছি, এসব আবাসনে যারা বসবাস করছে তাদের অনেকের সাথে কথা বলেছি। একটি আবাসন নদীর ধারে করা হলেও জোয়ারের পানি আবাসনে প্রবেশ করার কোন সম্ভবনা নেই। অতি জোয়ার কিংবা জলোচ্ছাসেও যাতে আবাসনে পানি প্রবেশ না করে তার জন্য পুরা আবাসন জুড়েই প্রতিরক্ষাবাঁধ দেওয়া হয়েছে। যার ফলে প্রাকৃতিক দুর্যোগেও আবাসনে পানি প্রবেশের সম্ভবনা নেই। পরিদর্শনকালে প্রকল্পের কাজে কোন ত্রুটি পাওয়া যায়নি বলে জেলা প্রশাসনের এ কর্মকর্তা জানান।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী কার্যালয়ের আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় অত্র উপজেলার কয়েকটি স্থানে এলাকার ৫শ’২০জন দুস্থ ও ভূমিহীন পরিবারের জন্য মুজিববর্ষের গৃহনির্মাণ করা হয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের আর্থিক সহযোগিতায় দুই শতক জমিসহ দু’দফায় নির্মিত এসব রঙিন ঘর প্রধানমন্ত্রীর উদ্বোধনীর মধ্য দিয়ে উপকারভোগীদের মাঝে হস্তান্তর করা হয়েছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments