মঙ্গলবার, আগস্ট ৩, ২০২১
ঢাকা আজ-মঙ্গলবার; ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ; ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ;দুপুর ১:৪৩;বর্ষাকাল
Homeদেশজুড়েখুলনা বিভাগপাইকগাছায় কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

পাইকগাছায় কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ঃ
পাইকগাছায় ২০২০-২১ অর্থ বছরে ২০২১-২২/ খরিপ-২ মৌসুমে রোপা আমন ধানের হাইব্রিড ও উফশী জাতের বীজ ও সার ব্যবহারের মাধ্যমে উৎপাদন বৃদ্ধির জন্য কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

বুধবার সকালে উপজেলা কৃষি অফিস চত্বরে উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম খালিদ হোসেন সিদ্দিকীর সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু।

স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ জাহাঙ্গীর আলম। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা প্রদীপ কুমার পোদ্দার, কৃষক লীগনেতা প্রভাষক ময়নুল ইসলাম, আওয়ামী লীগনেতা বিজন বিহারী সরকার, যুবলীগনেতা শেখ মাসুদুর রহমান, এমএম আজিজুল হাকিম, ছাত্রলীগনেতা রায়হান পারভেজ রনি। উপস্থিত ছিলেন, উদ্ভীদ সংরক্ষণ কর্মকর্তা ধ্রুব জ্যোতি সরকার, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মিজানুর রহমান, মিন্টু রায়, ডল্টন রায়, শেখ তোফায়েল আহমেদ তুহিন, এসএম মফিজুর রহমান, ইয়াছিন আলী খান, সাধক ঢালী, দেবদাশ রায়, আবুল কালাম আজাদ, এনামুল হক, অমিকা অধিকারী, উত্তম কুমার কু- ও শাহীনুল ইসলাম।

অনুষ্ঠানে পৌরসভা ও ১০টি ইউনিয়নের ৫৪০ কৃষককে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়। এ কর্মসূচির আওতায় প্রত্যেক কৃষক পরিবারকে বিঘা প্রতি রোপা আমন হাইব্রিড চাষের জন্য ২ কেজি বীজ, ২০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার, রোপা আমন উফশী চাষের জন্য ৫ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার প্রদান করা হয়।

এই বিভাগের আরো

সর্বশেষ সংবাদ

- Advertisment -
Google search engine

সর্বাধিক জনপ্রিয়