মঙ্গলবার, আগস্ট ৩, ২০২১
ঢাকা আজ-মঙ্গলবার; ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ; ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ;দুপুর ২:৩৯;বর্ষাকাল
Homeদেশজুড়েখুলনা বিভাগপাইকগাছায় টানা কয়েক সপ্তাহ পর কমে আসলো করোনা সংক্রমনের হার 

পাইকগাছায় টানা কয়েক সপ্তাহ পর কমে আসলো করোনা সংক্রমনের হার 

পাইকগাছায় টানা কয়েক সপ্তাহ পর করোনা সংক্রমনের হার কমে এসেছে। সর্বাত্বক লকডাউন কার্যকর করা সহ নানামূখী পদক্ষেপ গ্রহণ করার পর বৃহস্পতিবার সংক্রমনের হার কমে আসে। এদিন ৮২ জনের নমুনা পরীক্ষা করা হলে ২০ জনের পজেটিভ সনাক্ত হয়। এরআগে টানা কয়েক সপ্তাহ সংক্রমনের হার উর্দ্ধমুখী ছিল।

হঠাৎ জুন মাসের প্রথম সপ্তাহ থেকে এলাকায় সংক্রমনের হার আশংকাজনক হারে বৃদ্ধি পায়। টানা কয়েক সপ্তাহ সংক্রমনের হার উর্দ্ধমুখী থাকায় সকলের মধ্যে এক ধরণের উদ্বেগ এবং উৎকণ্ঠা কাজ করতে থাকে। সংক্রমনের হার এতটাই বৃদ্ধি পায় হাসপাতালে নির্ধারিত করোনা ইউনিটের ১৫ বেডে রোগীর সংকলন হওয়া কঠিন হয়ে পড়ে।
সংক্রমনরোধে স্থানীয় প্রশাসন, সেনাবাহিনী, পুলিশ ও আনসার সহ সরকারি বিভিন্ন সংস্থা ও প্রতিষ্ঠান যৌথভাবে কাজ শুরু করে। সরকার ঘোষিত সর্বাত্বক লকডাউন কার্যকর করা সহ উপজেলা প্রশাসন নানামূখী পদক্ষেপ নেওয়ায় টানা কয়েক সপ্তাহ পর সংক্রমনের হার অনেকটাই কমে এসেছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম খালিদ হোসেন সিদ্দিকী জানান, সংক্রমনের হার উর্দ্ধমুখী থাকায় আমরা টানা কয়েক সপ্তাহ কঠিন পরিস্থিতির মধ্যে অবস্থান করছিলাম। বৃহস্পতিবার সড়কের বিভিন্ন স্থানে স্বাস্থ্যবিধি অনুসরণ না করায় তাদেরকে আমরা বাধ্যতামূলক করোনা টেস্ট করি। এতে ২৫ জনের মধ্যে ১ জনের পজেটিভ সনাক্ত হয়।
এছাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সহ এদিন মোট ৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়। যার মধ্যে আমার বডিগার্ড রাকিব সহ ২০ জনের পজেটিভ সনাক্ত হয়। টানা কয়েক সপ্তাহ পর এটিই ছিল সর্বনি¤œ সংক্রমনের হার। নানামুখী পদক্ষেপের ফলে সংক্রমনের হার কমে এসেছে বলে আশা করছি তবে এখানে আশস্ত হওয়ার কিছু নাই। সংক্রমন নিয়ন্ত্রণে রাখতে হলে সবাইকে সচেতন হতে হবে, সবাইকে স্বাস্থ্যবিধি নিষেধ মেনে চলতে হবে।
এই বিভাগের আরো

সর্বশেষ সংবাদ

- Advertisment -
Google search engine

সর্বাধিক জনপ্রিয়