ঢাকাশুক্রবার , ৪ ফেব্রুয়ারি ২০২২
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

পাকিস্তানে সেনা ঘাঁটিতে ভয়াবহ হামলায় নিহত ১৯

আন্তর্জাতিক প্রতিবেদন
ফেব্রুয়ারি ৪, ২০২২ ৩:১৮ পূর্বাহ্ণ
Link Copied!

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের দু’টি সেনা ঘাঁটিতে বিদ্রোহীরা ভয়াবহ হামলা চালিয়েছে। গত বুধবার রাতভর এই হামলায় অন্তত চার সেনা ও ১৫ বিদ্রোহী নিহত হয়েছে। আজ বৃহস্পতিবার দেশটির এক শীর্ষ কর্মকর্তার বরাত দিয়ে রয়টার্স এ তথ্য জানিয়েছে। বেলুচ লিবারেশন আর্মি (বিএলএফ) এক বিবৃতিতে এই হামলার দায় স্বীকার করেছে। গোষ্ঠীটি দাবি করেছে, বিস্ফোরক বোঝাই কয়েকটি গাড়ি সেনা ঘাঁটির প্রবেশ মুখে বিস্ফোরণ ঘটায়। এতে ৫০ জনেরও বেশি সেনা নিহত হয়েছে। পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রাশিদ আহমাদ এক ভিডিও বার্তায় বলেছেন, আমাদের সশস্ত্র বাহিনী বড় ধরনের হামলা প্রতিহত করেছে। চার সেনা ও ১৫ বিদ্রোহী নিহত হয়েছে। এছাড়া চার কিংবা পাঁচ বিদ্রোহীকে ঘিরে ফেলেছে সেনারা। সেনাবাহিনী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী ইমরান খানের বেইজিং সফরের মাত্র কয়েক ঘণ্টা আগে এই হামলা ঘটলো। প্রাকৃতিক সম্পদে ভরপুর এই প্রদেশটিতে বিপুল অংকের অর্থ বিনিয়োগ করেছে চীন। এর আগে, গত সপ্তাহে আরব সাগরের তীরবর্তী গোয়াদার বন্দরের একটি সেনা ঘাঁটিতে হামলা চালিয়েছিল বিদ্রোহীরা। এতে ১০ সেনা নিহত হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।