ঢাকাশনিবার , ৫ মার্চ ২০২২
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

পাটকেলঘাটায় বাল্যবিবাহ ইভটিজিং ও স্মার্ট ফোনকে লালকার্ড

মানবতা ডেস্ক নিউজ
মার্চ ৫, ২০২২ ১:০৮ পূর্বাহ্ণ
Link Copied!

সাতক্ষীরায় স্মার্ট ফোনে আসক্তি, বাল্য বিবাহ, ইভটিজিং ও ধর্ষণকে লাল কার্ড প্রদশর্ন করে শিক্ষার্থীরা শপথ নিয়েছেন। সাতক্ষীরা পাটকেলঘাটায় কুমিরা পাইলট মাধ্যমিক বিদ্যালয়ে টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘের আয়োজনে বাল্যবিবাহ, ইভটিজিং, ধর্ষণ ও স্মার্ট ফোনকে লাল কার্ড প্রদর্শন করে দেশপ্রেমে জাগ্রত হতে মতবিনিময় সভা ও শপথ অনুষ্ঠিত হয়েছে। পরে মাদক, বাল্যবিবাহ, আত্মহত্যা রোধে শিক্ষার্থীরা পুলিশ কর্মকর্তার কাছে নানান প্রশ্ন করেন, সমস্যা সমাধানে কর্মকর্তারা তাদের প্রশ্নের জবাব দেন।
অনুষ্ঠানে লাল সবুজ উন্নয়ন সংঘের কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেলের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা সদর সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার মো: মীর আসাদুজ্জামান।
এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাটকেলঘাটা থানার অফিসার ইনচার্জ কাঞ্চণ রায়, বিদ্যালয়টির ম্যানেজিং কমিটির সভাপতি রফিকুল ইসলাম, প্রধান শিক্ষক গৌতম কুমার দাশ, লাল সবুজ সাতক্ষীরা শাখার সভাপতি সোহাগ হোসেন, মনিরামপুর শাখার অর্থ সম্পাদক মেহেদী হাসান অনিক, দপ্তর সম্পাদক মৈয়দ নিশান প্রমুখ। পরে শিক্ষার্থীরা উন্নত চরিত্র গঠনে মাদক, বাল্যবিবাহ ও ধর্ষণকে না বলে দেশপ্রেমী হওয়ার শপথ নেন। শিক্ষার্থীদের শপথ পাঠ করান অতিরিক্ত পুলিশ সুপার মীর আসাদুজ্জামান। সংগঠনটি গত ১০ বছরে সারাদেশে টিফিনের টাকা বাঁচিয়ে এ পর্যন্ত ১২১৫ টি বিদ্যালয়ে শিক্ষার্থীদের সচেতন করেছে। তারাঁ বর্তমানে খুলনা বিভাগের বিভিন্ন জেলায় সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।