ঢাকাবৃহস্পতিবার , ২৪ ফেব্রুয়ারি ২০২২
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

পানি যাওয়ার পথ ব্রিজের মুখ বন্ধ হলে বর্ষায় ফসলী জমি ডুবে যাওয়ার আশংকা

গোলাম রব্বানী হিলি প্রতিনিধি
ফেব্রুয়ারি ২৪, ২০২২ ২:০৮ অপরাহ্ণ
Link Copied!

দিনাজপুরের হাকিমপুর (হিলি) উপজেলার ১নং খট্রা-মাধবপাড়া ইউনিয়নের মংলা বাজারের সড়কে অবস্থিত ব্রিজের মুখে মাটি ফেলে ভরাট করে পানি যাওয়ার একমাত্র পথ বন্ধ করার অভিযোগ উঠেছে। ব্রিজের মুখ বন্ধ হলে বর্ষায় ১০ গ্রামের কয়েকশত বিঘা ফসলি জমি বন্যার পানিতে ডুবে যাওয়ার আশঙ্কা রয়েছে এলাকাবাসী।

গায়ের জোরে ব্রিজের উত্তর মুখে মাটি ফেলে পানি বের হওয়ার পথ বন্ধ করে দিচ্ছেন তোফাজ্জাল হোসেন।
বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে মংলা বাজার- হিলির বাইপাস সড়কে গিয়ে দেখা যায়, ব্রিজের উত্তরে ১নং ইউনিয়নের ১০ গ্রামে হাজার হাজার মানুষের বসবাস। কয়েকশত বিঘা আবাদি জমি রয়েছে ব্রিজের উত্তর পাশে। বর্ষাকালে এই এলাকার পানি এই ব্রিজের নিচ দিয়ে গিয়ে ছোট যমুনা নদীতে পড়ে।

ব্রিজের উত্তর পাশের জমির মালিক তোফাজ্জল হোসেন তার আবাদি জমি মাটি দিয়ে ভরাট করছেন। ব্রিজটি বন্ধ হয়ে গেলে পানি বের হতে পারবে না। ক্ষতিগ্রস্ত হবে এলাকার মানুষ। গ্রামবাসী ব্রিজের মুখ ভরাট না করার জন্য তোফাজ্জলকে অনুরোধ করার পরও তিনি ক্ষান্ত হননি।

এবিষয়ে হাকিমপুর উপজেলার ১নং খট্রা-মাধবপাড়া ইউনিয়নের চেয়ারম্যান কাওছার রহমান বলেন, আমি এ বিষয়ে অবগত হয়েছি। এর আগেও গ্রামপুলিশ পাঠিয়ে মাটি ফেলা বন্ধ করে ছিলাম। ব্রিজের মুখ বন্ধ বা ছোট হলে বর্ষাকালে অনেকগুলো গ্রামের মানুষ বিপাকে পড়বে। আমি উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে কথা বলে ব্যবস্থা নেবো।

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুর-এ- আলম বলেন, স্থানীয় ইউপি চেয়ারম্যানকে কাজটি বন্ধ করার জন্য বলেছি। গ্রামবাসীর যাতে দুর্ভোগ না হয়, সেই জন্য সেখান থেকে মাটি অপসরণের নির্দেশও দেয়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।