ঢাকাবৃহস্পতিবার , ৯ ডিসেম্বর ২০২১
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

প্রতিবন্ধী বান্ধব পাঠ্যক্রম ও শিক্ষার মান উন্নয়নে শিক্ষকদের নিয়ে দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত

হুমায়ন আহমেদ
ডিসেম্বর ৯, ২০২১ ৬:৫৩ পূর্বাহ্ণ
Link Copied!

প্রতিবন্ধী ব্যক্তিদের শিক্ষার মান উন্নয়নে প্রতিবন্ধী বান্ধব পাঠ্যক্রম ও একীভূত শিক্ষার মান উন্নয়নে মাধ্যমিক ও দাখিল মাদ্রাসার শিক্ষকদের নিয়ে দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।
গতকাল বুধবার সকাল সাড়ে ৯ টায় ইউকেএইড’র অর্থায়নে মানুষের জন্য ফাউন্ডেশন’র সহযোগিতায় প্রত্যাশা সামাজিক উন্নয়ন সংস্থার আয়োজনে ঝিনুক মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের হল রুমে চুয়াডাঙ্গা সদর উপজেলার মাধ্যমিক ও দাখিল মাদ্রাসার শিক্ষকদের নিয়ে প্রশিক্ষনে উদ্ভোধন অনুষ্ঠানে ঝিনুক মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিক মিসেস রেবেকা সুলতানার সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা  সদর উপজেলা শিক্ষা অফিসার বিকাশ কুমার সাহা। উপজেলা একাডেমিক সুপারভাইজার সোহেল আহমেদ,  জেলা শিক্ষা অফিসের এসিসট্যান্ট প্রোগ্রামার আশরাফুল কবির, প্রত্যাশা সামাজিক উন্নয়ন সংস্থার সমন্বয়কারী সাইদুর রহমান,  সংস্থার ওয়াসেপ প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী তোফায়েল আহাম্মেদ। অনুষ্ঠানটি পরিচালনা করেন সংস্থার পিআরপিডি  প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী ইউনুস আলী। সার্বিক সহযোগিতায় ছিলেন পিআরপিডি প্রকল্পের প্রকল্প কর্মকর্তা আব্দুল আজিজ, ফিল্ড  ভলেন্টিয়ার আব্দুর রহমান, সবুজ মিয়া, খোকন মিয়া প্রমুখ।
উদ্ভোধন অনুষ্ঠানে বক্তরা বলেন বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদেরকে পিছনে ফেলে দেশের সার্বিক উন্নয়ন করা সম্ভব না। তাই বিশেষ চাহিদা সম্পন্ন ছাত্র ছাত্রীদের মধ্যে সুপ্ত প্রতিভা গুলোকে যদি আমারা কাজে লাগাতে পরি তাহলে তারাও উন্নয়নে অনেক বড় ভূমিকা রাখতে পারবে। প্রতিটি বিদ্যালয়ে একীভূত শিক্ষা বাস্তবায়নে  কার্যকর ভুমিকা পালন করতে হবে শিক্ষকদের। সাধারণ শিক্ষার্থীদের সাথে বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীদের পাঠদান করলে সাধারণ শিক্ষার্থীদের দেখে, বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীরা ও স্বাভাবিক শিক্ষার্থীদের মত লেখাপড়ার ক্ষেত্রে অগ্রনী ভূমিকা রাখতে পারবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।