ঢাকাবৃহস্পতিবার , ৩ মার্চ ২০২২
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

প্রতিভাবান ক্ষুদে আঁকিয়েদের সন্ধানে ‘বার্জার আর্টিস্টা চিলড্রেনস আর্ট কম্পিটিশন’ আয়োজন করলো বার্জার

মানবতা ডেস্ক নিউজ
মার্চ ৩, ২০২২ ১১:২৫ পূর্বাহ্ণ
Link Copied!

প্রতিভাবান ক্ষুদে আঁকিয়েদের অনুপ্রাণিত করার লক্ষ্যে দেশের শীর্ষস্থানীয় পেইন্ট সল্যুশন ব্র্যান্ড বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড (বিপিবিএল) সম্প্রতি ‘বার্জার আর্টিস্টা চিলড্রেনস আর্ট কম্পিটিশন’ এর আয়োজন শুরু হয়েছে। বার্জারের অফিশিয়াল ফেসবুক পেইজের মাধ্যমে আগ্রহী শিশু-কিশোরেরা তাদের আঁকা ছবিগুলো প্রতিযোগিতায় জমা দিতে পারবে। অংশ নেওয়া প্রতিযোগিরা দেশের প্রথিতযশা শিল্পীদের পরিচালনায় একটি অনলাইন স্কুল ক্যাম্পে অংশ নেয়ারও সুযোগ পাবে।
এ প্রতিযোগিতাটির দু’টি রাউন্ড রয়েছে, যেখানে শিশুদের দু’টি গ্রæপে ভাগ করে দেয়া হবে। গ্রæপ ’এ’ তে ৫ থেকে ১০ বছর বয়সীরা অংশগ্রহণ করবে; অন্যদিকে গ্রæপ ’বি’ তে ১১ থেকে ১৫ বছর বয়সীরা অংশ নেবে। দু’টি গ্রæপে থাকা তরুণরা ১৫ মার্চের মধ্যে অনুষ্ঠিত প্রতিযোগিতার প্রথম রাউন্ডে ’বাংলাদেশ’ বিষয়ের ওপর তাদের চিত্রকর্ম জমা দেবে। দু’টি গ্রæপ থেকে ২৫ জন করে মোট ৫০ জন নির্বাচিত প্রতিযোগিকে প্রথম রাউন্ডের বিজয়ী হিসেবে ঘোষণা করা হবে ১৯ মার্চ।
পরবর্তীতে, ১৯ থেকে ২৪ মার্চ তারিখে প্রতিযোগিতাটির দ্বিতীয় রাউন্ডের আবেদনপত্র জমা দিতে হবে। দু’টি গ্রæপের সদস্যদের ’আমার রঙিন ভ‚বন’ বিষয়ে চিত্রকর্ম জমা দিতে হবে। ২৬ মার্চ তারিখে বিজয়ীদের নাম ঘোষণা করা হবে।
প্রথম রাউন্ডের বিজয়ীরা আর্ট ক্যাম্প প্রদর্শনীতে অংশগ্রহণ করবেন, যা দেশের প্রথিতযশা শিল্পীদের মাধ্যমে পরিচালনা করা হবে, এবং বিজয়ীদের সনদ প্রদান করা হবে। দু’টি গ্রæপের দ্বিতীয় রাউন্ডের বিজয়ীদের পুরস্কার, সনদ ও ক্রেস্ট প্রদান করা হবে।
এ নিয়ে বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড এর সিনিয়র জেনারেল ম্যানেজার (সেলস অ্যান্ড মার্কেটিং) মো. মহসিন হাবিব চৌধুরী বলেন, “শিশুদের মধ্য থেকে প্রতিভাবান শিল্পীদের তুলে আনতে আর্ট কম্পিটিশনটি গুরুত্বপূর্ণ ভ‚মিকা পালন করে। এ ধরনের অভিজ্ঞতা আমাদের মনে শৈশবের স্মরণীয় স্মৃতি হিসেবে রয়ে যায়। এ আর্ট কম্পিটিশনটি বৈশ্বিক মহামারির এই প্রতিক‚ল সময়ে শিশুদের সৃজনশীলতার বহিঃপ্রকাশ ঘটাতে ও তাদের অনুপ্রাণিত করতে সহায়ক ভ‚মিকা পালন করবে বলে আমরা প্রত্যাশা করছি।”

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।