ঢাকাসোমবার , ২৮ ফেব্রুয়ারি ২০২২
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

প্রাথমিকে ঈদের ছুটি নির্ধারণ

মানবতা ডেস্ক নিউজ
ফেব্রুয়ারি ২৮, ২০২২ ৩:৪১ অপরাহ্ণ
Link Copied!

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আসায় আগামী ২ মার্চ খুলছে প্রাথমিক বিদ্যালয়। শিক্ষার্থীদের শিখন ঘাটতি পোষাতে প্রাথমিকের (১ম-৫ম) ক্লাস চলবে ২০ রমজান পর্যন্ত। ২১ রমজান থেকে শুরু হবে ঈদুল ফিতরের ছুটি। ঈদের ছুটি শেষে আবার যথারীতি ক্লাস শুরু হবে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে।

সোমবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন বলেন, রোববার মন্ত্রণালয়ের মাসিক সমন্বয় সভায় এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি জানান, ২০ রমজান পর্যন্ত প্রাথমিকের ক্লাস চলবে। এরপর ২১ রমজান থেকে ঈদের ছুটি শুরু হবে। ঈদের পর আগের নিয়মে আবারও সশরীরে ক্লাস চালু থাকবে।

মন্ত্রণালয় সূত্র জানায়, আগামী ২ মার্চ থেকে প্রাথমিকে স্বাভাবিক শ্রেণি কার্যক্রম শুরু হলেও শিক্ষার্থীদের মাস্ক পরিধান বাধ্যতামূলক থাকবে। বিষয়টি নিশ্চিত করতে শিক্ষক ও অভিভাবকদের সচেতন হতে হবে বলেও জানানো হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।