ঢাকাশুক্রবার , ১১ ফেব্রুয়ারি ২০২২
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

ফরিদপুরে অস্ত্রসহ তিন ছিনতাইকারী গ্রেফতার

রিফাত ইসলাম,জেলা প্রতিনিধি ফরিদপুর
ফেব্রুয়ারি ১১, ২০২২ ১:০৫ অপরাহ্ণ
Link Copied!

ফরিদপুরে ছিনতাইয়ের মালামালসহ তিন ছিনতাইকারীকে গ্রেফতার করেছে কোতোয়ালী থানা পুলিশ। ১১ ফেব্রুয়ারি শুক্রবার বেলা ১২.৩০ টায় এক প্রেস ব্রিফিং এর মধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) জামাল পাশা।

প্রেস ব্রিফিং এর মাধ্যমে জানা যায়, গত ২৪/০১/২০২২ তারিখ ভোর অনুমান ০৬.০০ টার সময় শহরের কুঠিবাড়ী এলাকাদ মৃত শওকত আলীর পুত্র মোঃ ফজলুল করিম (৪৮) বাসা হইতে ঢাকা যাওয়ার উদ্দেশ্যে রিক্সা চালক আদু শেখকে নিয়ে ফরিদপুর বাস স্ট্যান্ড এর দিকে রওনা হলে ঝিলটুলি স্কয়ার ডায়াগনষ্টিক সেন্টারের সামনে পৌছাইলে হঠাৎ করিয়া পিছন দিক হইতে একটি নাম্বার প্লেট বিহীন পূরাতন মটর সাইকেলযোগে ৩ জন আরোহী রিক্সার সামনে আসিয়া রিক্সার গতিরোধ করে। ছ্যানদা উঁচু করিয়া বাদীকে কোপ দেওয়ার ভীতি সৃষ্টি করে একটি Apple smart watch model 6 ঘড়ি, একটি ব্লু রংয়ের iphone 13 pro মোবাইল, একটি iphone 10 মোবাইল ফোন এবং একটি চামড়ার মানি ব্যাগ উক্ত অজ্ঞাত ০৩ ব্যক্তি ছিনাইয়া নিয়া সকলে উক্ত মটর সাইকেলযোগে ফরিদপুর ডায়াবেটিক হাসপাতালের দিকে দ্রুত চলিয়া যায়।

উক্ত অভিযোগের ভিত্তিতে কোতয়ালী থানার মামলা নং ৯২, তারিখ ২৭/০১/২০২২, ধারা-৩৯২ পেনাল কোড রুজু করা হয়।

মামলার তদন্তকারী অফিসার এস আই শামীম হাসান তথ্য প্রযুক্তির মাধ্যমে উক্ত মামলার প্রধান আসামী সালথা থানার মাঝারদিয়া গ্রামের কাওছার আহম্মেদের পুত্র শামীম আহম্মেদ (২৪) এর অবস্থান নির্ণয়করে গ্রেফতারের লক্ষ্যে ফোর্সসহ নগরকান্দা থানার তালমার মোড়ে আসামীকে পাইয়া গ্রেফতার করাকালে উক্ত আসামী এসআই/শামীম সহ অন্যান্য পুলিশ সদস্যদেরকে হত্যা উদ্দেশ্যে তাহার নিকট থাকা মারাত্মক ধারালো চাকু দিয়ে এলোপাথারী কোপাইতে থাকে তখন শামীমের ডান হাতে মারাত্মক জখম হয় ও পুলিশকে সহায়তাকারী আনোয়ার নামে একজন সাধারন জনগন আহত হয় অন্যান্য পুলিশ সদস্যগণও জখম হয়।

গ্রেফতারকৃত আসামী শামীম আহম্মেদকে নিয়ে একই রাতে উল্লেখিত মামলার গ্রেফতারকৃত আসামি শামীম আহমেদের দেওয়া তথ্যের সত্যতা যাচাইয়ের জন্য অভিযান পরিচালনা করে ছিনতাইয়ের ঘটনায় জড়িত অপর দুই আসামী ঠ্যাংগামারী গ্রামের শেখ রশিদের পুত্র পান্নু শেখ (৩৮) ও সদরপুর উপজেলার ভাষানচর নতুন বাজার গ্রামের শেখ মোতালেবের পুত্র সুমন (৩০) কে তাদের নিজ নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়।

তাদের সকলের দেওয়া তথ্যমতে অভিযান পরিচালনা কালে ১১/০২/২০২২ ইং তারিখ রাত্র ৩.৩০ ঘটিকার সময় কোতোয়ালী থানাধীন বাইপাস সড়কে আসামীদের আড্ডাস্থল একটি ঘর হইতে তাদের দেখানো ও উপস্থাপনমতে পূর্বে ছিনতাই কাজে ব্যবহৃত দুইটি পিস্তল, চার রাউন্ড গুলি, একটি চাপাতি, ২২০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার পূর্বক জব্দ করা হয় এবং তাদের দেওয়া তথ্যমতে ছিনতাই কাজে ব্যবহৃত মোটরসাইকেলটি অত্র থানাধীন ধুলদী গোবিন্দপুর সাকিনস্থ জনৈক শীতল এর বাড়ি হতে উদ্ধার পূর্বক জব্দ করা হয়।

আসামী শামীম আহম্মেদ এর নামে ফরিদপুর এর কোতয়ালী থানার মামলা নং-২(৮)২০, ধারা-৩৪১/৩২৩/৩২৪/৩২৬/৩০৭/৩৪ পেনাল কোড, কোতয়ালী থানার মামলা নং-৪৩(৭)১৮, ধারা-মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইন ২০১৮ এর ৩৬(১) সারনির ১০(ক), মামলা নং-৬৭(১২)১৯, ধারা-মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইন ২০১৮ এর ৩৬(১) সারনির ১০(ক), আসামী সুমন এর নামে সদরপুর থানার মামলা নং-১৫(৪)২১, ধারা-মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইন ২০১৮ এর ৩৬(১) সারনির ১০(ক), বিচারাধীন আছে বলে জানা যায়।

প্রেস ব্রিফিং এ আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন সরকার, কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এ জলিল, ওসি (অপারেশন) আঃ গফফার ও বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।