সোমবার, আগস্ট ২, ২০২১
Homeচিকিৎসা-স্বাস্থ্যফরিদপুরে গত ২৪ ঘন্টায় করোনা ও উপসর্গে ১৪ জনের মৃত্যু

ফরিদপুরে গত ২৪ ঘন্টায় করোনা ও উপসর্গে ১৪ জনের মৃত্যু

ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান মেডিকেল কলেজ হাসপাতালটিতে গত ২৪ ঘন্টায় করোনা ও উপসর্গ নিয়ে হাসপাতালে ১৪ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৭জনের করোনা পজেটিভ ও ৭জনের করোনা উপসর্গ ছিল। বর্তমানে হাসপাতালটিতে ৩৯০জন ভর্তি রয়েছে। এর ভিতর গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছে ৫৭ জন রোগি। প্রতিনিয়ত রোগির চাপ বাড়াতে হাসপাতালে সেবা দিতে হিমসিম খাচ্ছে ডাক্তার ও নার্সরা।

গত ২৪ ঘন্টায় জেলায় ৩৭৫ জনের নমুনা পরীক্ষা করে ১৯২ জনের দেহে নতুন করে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪৩.৫৩ শতাংশ। ফরিদপুরে এ পর্যন্ত ১৪ হাজার ৯৪৪ জন রোগির করোনা শনাক্ত হয়। সরকারী হিসেবে এ পর্যন্ত ২৭৬ জনের মৃত্যু হয়েছে।

এদিকে দ্বিতীয় দিনের মতো সকাল ৯টা থেকে শহরের ৩টি হাসপাতাল ও উপজেলার ৮টি হাসপাতালে টিকা দান শুরু হয়েছে। এসময় লাইন গুলোতে গাদাগাদি করে টিকা নিতে দেখা গেছে টিকা নিতে আসা ব্যক্তিদের।

ফরিদপুরের সিভিল সার্জন ডা: ছিদ্দীকুর রহমান জানান, গত ২৪ ঘন্টায় ফরিদপুর পিসিআর ল্যাবে ৩৭৫ জনের নমুনা পরীক্ষার করে শনাক্ত হয়েছে ১৯২ জন। তিনি বলেন করোনা বিধি নিষেধ না মানার কারনে আক্রান্তের সংখ্যা বাড়ছে।

এদিকে জেলা জুড়ে ১৪৪টি স্থানে পুলিশ চেকপোষ্ট বসিয়ে মানুষের যাতায়াত নিয়ন্ত্রন করছে। তবে শহরের রাস্তা গুলোতে গত কদিন থেকে আজ বেশি বেশি মানুষ নানা অজুহাতে বেরিয়ে আসছে রাস্তায়। পুলিশের বাধা উপেক্ষা করে অটো, রিক্সা, ব্যক্তিগত গাড়ী ও মটরসাইকেলে তারা বিভিন্ন গন্তব্য যাতায়াত করার চিত্র উঠে এসেছে সরোজমিনে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments