ঢাকারবিবার , ১৩ ফেব্রুয়ারি ২০২২
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

ফরিদপুর জেলা প্রশাসনের আয়োজনে জেলা আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে।

রিফাত ইসলাম,জেলা প্রতিনিধি ফরিদপুর
ফেব্রুয়ারি ১৩, ২০২২ ১১:৩৭ পূর্বাহ্ণ
Link Copied!

আজ (১৩ ফেব্রুয়ারি) রবিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক অতুল সরকার এর সভাপতিত্বে এ আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়।

সভায় জেলা প্রশাসক অতুল সরকার তিনি তার বক্তব্যে বলেন, জেলায় মাদকদ্রব্য ধ্বংসকরণ কার্যক্রম সংক্রান্ত জোরদার করণে, মাদক নিয়ন্ত্রনে আরো কঠোর আইন প্রয়োগ করতে হবে।

তিনি বলেন, জেলার উপজেলার ইউনিয়ন পর্যায়ে ইউনিয়ন আইন শৃঙ্খলা কমিটি গঠন ও গ্রাম আদালতের মাধ্যমে মামলা পরিচালনা কার্যক্রম সংক্রান্ত, যে সমস্ত উপজেলায় বেশি কাজ করতে পারবে, তাদেরকে পুরস্কার প্রদান করা হবে বলে জানান জেলা প্রশাসক।

এসময় সভায় ফরিদপুর পুলিশ সুপার মোঃ আলিমুজ্জামান (বিপিএম-সেবা) বক্তব্যে বলেন, ফরিদপুর শহরের পাশাপাশি উপজেলার সরকারি বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকগুলো রোগীদের হাসপাতালে মান সম্মত সেবা না পেয়ে জনগণ মূলত সেবা পেতে বিমুখ হয়ে পরতে হচ্ছে, রোগীদের হয়রানি বন্ধে, এই ব্যাপারে ম্যাজিস্ট্রেট দ্বারা অভিযান চালিয়ে এ খাতে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা খুব জরুরি হয়ে পড়েছে। তিনি বলেন, আবাসিক হোটেলে অনৈতিক কর্মকান্ডের সাথে জড়িতদের বিরুদ্ধে কঠোর ভাবে রুখে দাঁড়াতে হবে।

এ ছাড়া সভায় বিভিন্ন পর্যায়ে কিশোরদের আড্ডা, বাল্য বিবাহ ও নারী নির্যাতন প্রতিরোধ, চোরা চালান, যানজট নিরসন ও পুলিশ সদস্যদের নিয়মিত টহল আরো জোরদার সহ জেলার আইন শৃঙ্খলা নিয়ে নানা দিক নিয়ে আলোচনা করা হয়।

জেলা আইন শৃঙ্খলা কমিটির সভায় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট সুবল চন্দ্র সাহা, নগরকান্দা পৌর মেয়র নিমাই চন্দ্র সরকার, সিভিল সার্জন ডাঃ সিদ্দিকুর রহমান, মধুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শহিদুল ইসলাম, সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর অসীম কুমার সাহা, সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজ এর অধ্যক্ষ প্রফেসর কাজী গোলাম মোস্তফা, শিক্ষাবিদ ও সাংবাদিক প্রফেসর মোঃ শাহজাহান, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক মাশউদা হোসেম, রাসিন সংস্থার নির্বাহী পরিচালক আসমা আক্তার মুক্তা প্রমূখ।

আইন শৃঙ্খলা কমিটির অনুষ্ঠানটি পাওয়ার পয়েন্টের মাধ্যমে মূল প্রবন্ধ উপস্থাপন করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ লিটন আলী।

এসময় বিভিন্ন উপজেলা পরিষদের চেয়ারম্যান, নির্বাহী কর্মকর্তা ও সরকারি বিভিন্ন দপ্তরের প্রধানগণসহ কমিটির সদস্য বৃন্দদের অংশগ্রহনে জেলার বিভিন্ন আইন শৃঙ্খলা বিষয় নিয়ে আলোচনা করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।