ঢাকাসোমবার , ২৮ ফেব্রুয়ারি ২০২২
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

ফাঁসির আদেশের ১৬ বছর পর আসামি গ্রেপ্তার

মানবতা ডেস্ক নিউজ
ফেব্রুয়ারি ২৮, ২০২২ ৩:২৬ অপরাহ্ণ
Link Copied!

মৃত্যু পরোয়ানা নিয়ে ১৬ বছর পলাতক থাকার পর অবশেষে কুমিল্লা থেকে মো. জসিম উদ্দিন (৪২) নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার কুমিল্লার নাঙ্গলকোটের ভোলাইল থেকে জসিমকে গ্রেপ্তার করে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ।

জানা যায়, ২০০৪ সালের ২৮ মার্চ সিদ্ধিরগঞ্জের জালকুড়ি এলাকায় কাশেম নামে এক ব্যক্তিকে গুলি করে হত্যা করেন জসিম ও তার সঙ্গীরা। ওই ঘটনায় জড়িত জসিমসহ অন্যদের নামে তৎকালীন সময়ে একটি হত্যা মামলা দায়ের করেন নিহতের স্ত্রী রেজিয়া বেগম।

এদিকে ঘটনার পর থেকেই পলাতক ছিলেন জসিম। তার অনুপস্থিতেই ২০০৬ সালের ৫ মে মামলাটির বিচারকার্য শেষ করে জসিমকে মৃত্যু এবং পাশাপাশি পঞ্চাশ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়। তৎকালীন নারায়ণগঞ্জের অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক আব্দুল মান্নান এ রায় ঘোষণা করেছিলেন।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান বলেন, মৃত্যুদণ্ডপ্রাপ্ত জসীম উদ্দিন পলাতক থাকায় তাকে কোথাও খুঁজে পাওয়া যাচ্ছিলো না। যার কারণে তাকে গ্রেপ্তারও করা যাচ্ছিল না। এতো আগের একটি মামলা এবং আসামি দীর্ঘদিন আগে থেকে পলাতক থাকায় তাকে গ্রেপ্তারের বিষয়টি এতো সহজ ছিলো না।

ওসি আরও বলেন, প্রথমে সিদ্ধিরগঞ্জ থানার আদমজী এলাকায় তার খোঁজ জানার চেষ্টা করি। এতো বছর আগের ঘটনা হওয়ায় এবং তিনি পলাতক থাকায় তেমন কোনো তথ্যই পাওয়া যায়নি। পরবর্তীতে তথ্য-প্রযুক্তির সহায়তায় তার বিভিন্ন তথ্য সংগ্রহ করতে সক্ষম হই। সেইসব তথ্য নিয়ে তাকে খোঁজার চেষ্টা করি। এক পর্যায়ে আমরা জানতে পারি জসিম কুমিল্লায় তার গ্রামে অবস্থান করছেন। তিনি সেখানে সিএনজিচালিত অটোরিকশার চালক হিসেবে কর্মরত আছেন। পরে আমরা দ্রুত সেখানে চলে যাই এবং তাকে গ্রেপ্তার করতে সক্ষম হই।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।