মঙ্গলবার, আগস্ট ৩, ২০২১
ঢাকা আজ-মঙ্গলবার; ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ; ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ;দুপুর ১২:৩৫;বর্ষাকাল
Homeদেশজুড়েখুলনা বিভাগবন্ধ করা ক্লিনিকে রোগী দেখে ব্যপক আলোচনায় শিশু চিকৎসক!

বন্ধ করা ক্লিনিকে রোগী দেখে ব্যপক আলোচনায় শিশু চিকৎসক!

বিউটি খাতুন (২৪) নামে এক গর্ভবতি নারীর মৃত্যুর ঘটনায় বন্ধ করে দেওয়া “শৈলকুপা প্রাইভেট হাসপাতাল” নামে একটি বেসরকারী ক্লিনিকে রোগী দেখে বিতর্ক ও আলোচনার জন্ম দিয়েছেন ঝিনাইদহ সদর হাসপাতালের শিশু চিকিৎসক ডাঃ হুমায়ন সাহেদ। তিনি সরকারী আদেশ অমান্য করে কি ভাবে ওই ক্লিনিকে শুক্রবার দিনভর রোগী দেখলেন তা নিয়ে সমালেঅচনার সৃষ্টি হয়েছে। অনেকে বলছেন টাকা হলেই কি সব আদেশ আর বিধি বিধান থোড়াই কেয়ার করা যায় ?

তথ্য নিয়ে জানা গেছে, গত ২৬ জুন সরকারী হাসপাতাল থেকে ভাগিয়ে নিয়ে যাওয়া বিউটি ডাক্তার ও নার্স না থাকার কারণ ওই ক্লিনিকে মারা যান। এ নিয়ে জেলা ব্যাপী আলোচনা ও সমালোচনার ঝড় ওঠে। সিভিল সার্জন খবর পেয়ে চিঠি দিয়ে ক্লিনিকটি বন্ধ করে দেন। অথচ সেই বন্ধ ক্লিনেক রোগি দেখেন ঝিনাইদহ সদর হাসপাতালের শিশু চিকিৎসক ডাঃ হুমায়ন সাহেদ। শুক্রবার তিনি শতাধীক রোগী দেখেন।

রোগী দেখা অবস্থায় সিভিল সার্জন ডাঃ সেলিনা বেগম তাকে ফোন করেন এবং বন্ধ ক্লিনিকে রোগী দেখার কারণ জিজ্ঞাসা করেন। জবাবে ডাঃ হুমায়ন সাহেদ সিভিল সার্জনকে জানান, ক্লিনিকটি যে চিঠি দিয়ে বন্ধ করা হয়েছে তা তিনি জানেন না। গনম্ধ্যম কর্মীদের কাছেও ঝিনাইদহ সদর হাসপাতালের শিশু চিকিৎসক ডাঃ হুমায়ন সাহেদ বলেছেন তিনি বন্ধের বিষয়টি জানতেন না।

ঝিনাইদহ সিভিল সার্জন বন্ধ করা ক্লিনিকে রোগী দেখার কথা স্বীকারে করে বলেন, বিষয়টি খুবই দুঃখজনক।

উল্লেখ্য বিউটি খাতুন (২৪) নামে এক গর্ভবতি নারীর প্রসব বেদনা শুরু হলে প্রথমে নিয়ে যাওয়া হয় নিকটস্থ শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। কিন্তু শৈলকুপা সরকারী হাসপাতালের গেটের সামনে অপেক্ষমান দালালরা তাকে জোর পুর্বক ভাগিয়ে শৈলকুপা প্রাইভেট হাসপাতাল নামে ওই বেসরকারী ক্লিনিকে ভর্তি করেন।

ডাক্তার ও নার্স না থাকার কারণে ওই নারী ৩ ঘন্টা প্রসব বেদনায় ছটফট করতে করতে মৃত্যুর কোলে ঢলে পড়েন। বিউটি খাতুন শৈলকুপা পৌরসভার বাজারপাড়া গ্রামের রিপন হোসেনের স্ত্রী। বিউটির মৃত্যুর পর ক্লিনিকের ছয় মালিক ও ম্যানেজার গাঢাকা দেয়। পরিস্থিতি নিয়ন্ত্রনে ক্লিনিকের সামনে মোতায়েন করা হয় পুলিশ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments