ঢাকাসোমবার , ১৩ ডিসেম্বর ২০২১
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

বাঁচতে চায় ৩বছরের অবুঝ শিশু জিহাদ

মানবতা ডেস্ক নিউজ
ডিসেম্বর ১৩, ২০২১ ৯:২৭ পূর্বাহ্ণ
Link Copied!

যার এখন হেঁসে খেলে বেড়ানোর কথা, সে অবুঝ শিশুটি হার্ডের মাঝে ছিদ্র নিয়ে মরণ যন্ত্রনায় দিন কাঁটাচ্ছে। আর ক্রমেই এগিয়ে যাচ্ছে মৃত্যুর দিকে।
এমনটিই লক্ষ করা গেছে নওগাঁ জেলা সদরের ৯নং চন্ডিপুর ইউনিয়নের শিমুলিয়া গ্রামের ৬নং ওয়ার্ডের (সরকার পাড়া) বাসিন্দা প্রতিবন্ধী সুমন সরদার এর ৩বছরের অবুঝ শিশু সন্তান মোঃ জিহাদ এর।
পারিবারিক অভাব-অনটনের মাঝে সন্তানের চিকিৎসা করাতে অক্ষম হয়ে পরেছে পরিবারটি।

জানা যায়, গত নয় মাস আগে জিহাদের মা মোছা: তানজিলা বানু হঠাৎ লক্ষ করে শিশু জিহাদ এর বুক উঁচু ও কিছুটা প্রশস্ত। চিন্তায় পরে যায় ৩সন্তানের বাবা প্রতিবন্ধী রিকশা চালক সুমন সরদার। পরে তাকে নওগাঁয় শিশু বিশেষজ্ঞ ডাক্টারের কাছে নিয়ে গেলে প্রাথমিকভাবে তিনি ধারনা করেন শিশুটির হার্ডে গুরুত্বর সমস্যা, এক্ষেত্রে তিনি বেশ কিছু পরিক্ষার জন্য পাশ্ববর্তী জেলা বগুড়ার পপুলার ডায়াগনস্টিক সেন্টারের পরামর্শ দেন। পরবর্তীতে রিকশা চালক বাবা প্রতিবন্ধী সুমন স্থানীয়দের সহযোগিতায় শিশুটির বিভিন্ন পরিক্ষার ব্যবস্থা করে জানতে পারে তার হার্ডে ছিদ্রের সৃষ্টি হয়েছে। দিশেহাড়া হয়ে পরে পরিবারটি। পরবর্তীতে নিজের রিকশা বিক্রয় করে শিশুটির চিকিৎসা চালাতে শুরু করে। কিছুটা লাভ হলেও বর্তমানে তার জীবন ররক্ষার্থে দ্রুত হার্ড অপারেশন ছাড়া উপায় নেই। যার চিকিৎসা বাবদ লক্ষাধীক টাকার প্রয়োজন। অবুঝ এ শিশুটির জীবন বাঁচাতে নিরুপায় হয়ে পরেছে পরিবারটি। তাই সমাজের উচ্চবিত্ত, ক্ষমতাধর ও সচেতন মহলের প্রতি সাহায্যের আকুল আবেদন জানিয়েছেন শিশু জিহাদ এর বাবা প্রতিবন্ধী সুমন সরদার। শিশু জিহাদকে বিকাশের মাধ্যমে সাহায্য করতে বিকাশ- (পার্সোনাল)- ০১৭৬২-২৮১২৯৬ (বাবা)।

শিশু জিহাদের বাবা প্রতিবন্ধী সুমন প্রতিবেদককে বলেন, আমার যা কিছু ছিলো সব কিছু দিয়ে এতোদিন আমার সন্তানের চিকিৎসা চালিয়েছি। আজ আমি নিরুপায়, কোন পথ পাচ্ছিনা আমার নিঃস্পাপ সন্তানের জীবন বাঁচাতে। তাই সবার কাছে সাহায্যের আকুল আবেদ জানাচ্ছি।

৯নং চন্ডিপুর ইউনিয়নের শিমুলিয়া গ্রামের ০৬নং ওয়ার্ডের নবনির্বাচিত মেম্বার মোঃ ময়েন উদ্দীনের বলেন, ‘মানুষ মানুষের জন্য’ যতটুকু পেরেছি আমি তাদের পাশে দাড়িয়েছি, শিশুটার চিকিৎসায় সমাজের উচ্চবিত্তদের এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।