ঢাকামঙ্গলবার , ১ ফেব্রুয়ারি ২০২২
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

বাংলাদেশের প্রথম ৬ ন্যানোমিটারের স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসরের ফোন আনছে রিয়েলমি

সাজিদ হাসান সোহাগ
ফেব্রুয়ারি ১, ২০২২ ১১:২৮ পূর্বাহ্ণ
Link Copied!

তরুণ প্রযুক্তিপ্রেমীদের স্মার্টফোন ব্যবহারে উন্নত অভিজ্ঞতা প্রদানের লক্ষ্যে তরুণদের পছন্দের ব্র্যান্ড রিয়েলমি সম্প্রতি বিশ্ব বাজারে প্রথমবারের মতো ৬ ন্যানোমিটারের স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর সম্বলিত স্মার্টফোন উন্মোচন করেছে। এ স্মার্টফোনটি রিয়েলমি ৯ সিরিজের প্রথম ডিভাইস, যা চলতি বছর বৈশ্বিকভাবে উন্মোচন করা হয়। এ বছর ফেব্রুয়ারি মাসে দেশের বাজারে ৯ সিরিজের প্রথম ডিভাইস উন্মোচনের পরিকল্পনা রয়েছে রিয়েলমি’র। স্ন্যাপড্রাগন ৬৮০ বাংলাদেশের বাজারের জন্যও হতে যাচ্ছে প্রথম প্রসেসর। এটি তরুণদের দুর্দান্ত অভিজ্ঞতা প্রদান করবে।
লঞ্চ হতে যাওয়া স্মার্টফোনটি তরুণদের ফোন ব্যবহারের অভিজ্ঞতাকে সমৃদ্ধ করবে, কারণ এতে অত্যাধুনিক ৬ ন্যানোমিটারের ফোরজি প্রসেসর – স্ন্যাপড্রাগন ৬৮০ – ব্যবহার করা হয়েছে। এতে ৬২ শতাংশ কম শক্তি খরচ হবে এবং যা ১২ ন্যানোমিটার প্রসেসরের চেয়েও ৪৬ শতাংশ বেশি পারফরমেন্স প্রদান করবে। স্ন্যাপড্রাগন ৬৮০ -এ সিপিউ পারফরমেন্স ২৫ শতাংশ বাড়াবে, খুব দ্রুততার সাথে যেকোন অ্যাপ রান করতে সাহায্য করবে, অ্যাপ্লিকেশনগুলোর ব্যবহার আরো স্মুথ হবে এবং পেজ লোডিং হবে ঝামেলাবিহীন। জিপিউ পারফরমেন্স ১০ শতাংশ বৃদ্ধির ফলে ডিভাইসটি উন্নতমানের ফ্রেম রেট, নিরবচ্ছিন্ন গেমিং অভিজ্ঞতা নিশ্চিত করবে।
এছাড়াও, এ ফোনটিতে থাকবে ডার্ট চার্জিং সুবিধা, হাই রিফ্রেশ রেটের অ্যাডাপ্টিভ ডিসপ্লে, শক্তিশালী ব্যাটারি এবং নাইটস্কেপ ক্যামেরা।
স্মার্টফোনের পাশাপাশি রিয়েলমি তাদের উন্নত ‘১+৫+টি’ কৌশলের সাথে এআইওটি ২.০ বিকাশের পর্যায়ে প্রবেশ করেছে। এর ফলে, দুর্দান্ত স্মার্টফোন ছাড়াও রিয়েলমি তরুণ প্রজন্মের ক্রেতাদের জন্য আরও অনেক এআইওটি পণ্য বাজারে নিয়ে আসবে।

রিয়েলমি:
ই-কমার্সের বিস্তৃত প্রেক্ষাপটে দৃঢ় পারফরমেন্স এবং ট্রেন্ডি ডিজাইন সরবরাহকারী ডিভাইস হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করে ২০১৮ সালের মে মাসে রিয়েলমি প্রতিষ্ঠিত হয়েছিল। রিয়েলমির বিভিন্ন পণ্য প্রবর্তনের সাথে সাথে তাদের ‘পাওয়ার’ এবং ‘স্টাইল’ এর জন্য ব্যাপক স্বীকৃতি অর্জন করেছে। ভারতে রিয়েলমি দীপাবলির সময় ৩ দিনের মধ্যে ১ মিলিয়ন মোবাইল ফোন বিক্রি রেকর্ড গড়েছিল। রিয়েলমি দক্ষিণ-পূর্ব এশিয়ার লাজাদার বিক্রির রেকর্ডও ভেঙে এই প্ল্যাটফর্মের মোবাইল ফোন বিভাগে ১ নম্বর ব্র্যান্ডে পরিণত হয়েছিল। চীন, ভারত, ইন্দোনেশিয়া, ভিয়েতনাম, থাইল্যান্ড, মালয়েশিয়া, পাকিস্তান, মিশর ইত্যাদির মতো খুব অল্প সময়ের মধ্যেই রিয়েলমে ৬১টিরও বেশি দেশের বাজারে প্রবেশ করেছে। ফেব্রুয়ারি ২০২০, রিয়েলমি বাংলাদেশের বাজারে প্রবেশ করেছে। রিয়েলমি শক্তিশালী পারফরম্যান্স, আড়ম্বরপূর্ণ ডিজাইন, আন্তরিক পরিষেবাগুলো সরবরাহ এবং স্মার্টফোনের আরও সম্ভাবনা অন্বেষণ করতে প্রতিশ্রুতিবদ্ধ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।